বিদেশের মাটিতে কোটিপতি ভারতীয়, পাকিস্তান-বাংলাদেশের বন্ধুর সঙ্গে ভাগ করার সিদ্ধান্ত

রোজই প্রায় লটারির টিকিট কাটতেন তিনি। কিন্তু সেটা যে লেগে যেতে পারে, তা স্বপ্নেও ভাবেননি।  

Updated By: Jul 5, 2021, 09:59 AM IST
বিদেশের মাটিতে কোটিপতি ভারতীয়, পাকিস্তান-বাংলাদেশের বন্ধুর সঙ্গে ভাগ করার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদন:  এক রাতে বড়লোক! সেটাও আবার বিদেশের মাটিতে। এমনটা যে লটারি জিতলেই হতে পারে, তা বোঝার বাকি থাকে না। কেরলের ৩৭ বছরের রেঞ্জিথ সোমারাজন, পেশায় চালক। তেমন কোনও চাকরি পাননি জীবনে। আমিরশাহিতে গিয়েছিলেন ভাল চাকরি করার জন্য, ২০০৮ সাল থেকে সেখানেই আছেন তিনি। তবে তেমন কিছু করে উঠতে পারেনি। কোনও রকমে দিন কাটতে থাকে তাঁর। ছোট খাটো যা পায় সেই কাজ করেই জীবন যাপন করতে থাকেন। 

একসঙ্গে ১০ জন থাকতেন। প্রত্যেকেরই একই দশা। নুন আনতে পান্তা ফুরোয় আমিরশাহিতে। এদিকে দেশে ফিরেই বা কী করবেন তাঁরা? করোনার সময় যে টুকু রোজগার ছিল তাও হাত ছাড়া হয়ে যায়। যে দশ জন একসঙ্গে থাকতেন, সেই বন্ধুদের মধ্যে কেউ বাংলাদেশের তো কেউ পাকিস্তানের। কোনওরকমে মিলে মিশে একসঙ্গে জীবন কাটাচ্ছিলেন তাঁরা। কিন্তু, বড়লোক হওয়ার আশা ছিল রেঞ্জিথ সোমারাজনের। তাই রোজই প্রায় লটারির টিকিট কাটতেন তিনি। কিন্তু সেটা যে লেগে যেতে পারে, তা স্বপ্নেও ভাবেননি।  

লটারির টিকিট কেটে ভাগ্যে জুটল প্রথম পুরস্কার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪০ কোটি টাকা। গতমাসে ২৯ জুন টিকিট কেটেছিলেন। যার ফলাফল বেরিয়েছে গতকাল। তবে, হঠাৎ বড়লোক হয়ে যাওয়ার পর  রেঞ্জিথ সোমারাজনের সিদ্ধান্তে মুগ্ধ নেটপাড়া। প্রশংসার ঝড় বইছে তাঁর নামে। তিনি ওই বিরাট অঙ্কের টাকা ভিন্ন দেশের ১০ বন্ধুর মধ্যে ভাগাভাগি করে নেবেন। তাহলে সবার ভবিষ্যৎ দৃঢ়় হবে। ঘুচে যাবে অভাব। বিদেশের মাটিতেই মাথা উঁচু করে বাঁচতে পারবেন তাঁরা। 

.