মন্ত্রকহীন কেজরিওয়াল শুধুই আম আদমির মুখ্যমন্ত্রী

রাজধানীর মসনদে বসলেও নিজের হাতে কোনও মন্ত্রক রাখেননি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া জানান, "উনি(কেজরিওয়াল) শুধু সব মন্ত্রকের ওপর নজর রাখবেন ও মানুষের সঙ্গে যুক্ত থাকবেন।"

Updated By: Feb 15, 2015, 11:25 AM IST
মন্ত্রকহীন কেজরিওয়াল শুধুই আম আদমির মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: রাজধানীর মসনদে বসলেও নিজের হাতে কোনও মন্ত্রক রাখেননি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া জানান, "উনি(কেজরিওয়াল) শুধু সব মন্ত্রকের ওপর নজর রাখবেন ও মানুষের সঙ্গে যুক্ত থাকবেন।"

তবে সিসোদিয়া নিজে দায়িত্ব নেবেন বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মন্ত্রকের। তার মধ্যে রয়েছে নগরোন্নয়ন, শিক্ষা, অর্থ, পরিকল্পনা, রাজস্ব ও প্রতিরক্ষা। আগের বার সরকার গঠনের সময় অর্থ, স্বরাষ্ট্র ও শক্তির মতো গুরুত্বপূর্ণ দফতর নিজের হাতে রেখেছিলেন কেজরিওয়াল। কিন্তু, এইবার তিনি মন্ত্রকের দায়িত্ব থেকে নিজেকে দূরে রেখে মানুষের সঙ্গে যোগাযোগের ওপরই জোর দিচ্ছেন বলে জানা গিয়েছে আপ সূত্রে। আর সেই জন্যই গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব সামলানোর জন্য উপ মুখ্যমন্ত্রীর পদ তৈরি করা হয়েছে। এর আগে কোনওদিন দিল্লিতে উপ মুখ্যমন্ত্রীর পদ ছিল না।

শপথ গ্রহণের পর শনিবার সন্ধেবেলা কেজরিওয়াল টুইট করেন, "আমি মনে করি না মুখ্যমন্ত্রীর বিশেষ কোনও দফতরের দায়িত্ব সামলানো উচিত্‍।" দিল্লির সামগ্রিক সমস্যা দূর করতে ও সমস্ত মন্ত্রক এবং আইনশৃঙ্খলার ওপর জোর দেওয়ার তার লক্ষ্য বলেও জানিয়েছেন দিল্লির নতুন মুখ্যমন্ত্রী। এর মধ্যে মন্ত্রিসভায় মহিলা সদস্যের সংখ্যা কম থাকায় সমালোচনার মুখে পড়েছে আপ সরকার।

দ্বিতীয় বার ক্ষমতায় এসে প্রথমবারের জনতা দরবারও রাখছে না কেজরিওয়াল। গতবার জনতা দরবারে দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থতি বিঘ্নিত হওয়ায় এবারে মানুষের সঙ্গে যোগাযোগ রাখতে ফোন লাইন, ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ায় বিকল্প খুঁজেছেন কেজরিওয়াল।

 

.