আগেই জানতাম হামলা হবে, ফেসবুকে পোস্ট কাশ্মীরি যুবকের!

হিমাচলপ্রদেশে পড়াশোনা করে সেই যুবক। কিন্তু তাঁর বাড়ি কাশ্মীরে।

Updated By: Feb 17, 2019, 04:23 PM IST
আগেই জানতাম হামলা হবে, ফেসবুকে পোস্ট কাশ্মীরি যুবকের!

নিজস্ব প্রতিবেদন : ৯ই ফেব্রুয়ারী ছিল পার্লামেন্ট হামলার মূলচক্রী আফজল গুরূর মৃত্যুদিবস। তাই জঙ্গিহানার আশঙ্কা করেছিল উপত্যকা। গোয়েন্দাদের কাছেও গোপনসূত্রে সেরকম খবরই ছিল। যা কি না আগেভাগে জানানো হয়েছিল সেনাকে। জারি করা হয়েছিল সতর্কতাবার্তা। কিন্তু বৃহস্পতিবারের ঘটনার পরপরই এক কাশ্মীরি যুবকের ফেসবুক পোস্ট ঘিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়। পোস্টটিতে হামলাকারী জঙ্গি আদিলের প্রশংসা করে ওই যুবক। তাঁর দাবি, জইশ-ই-মহম্মদের হামলার প্ল্যান নাকি আগে থেকেই জানতেন তিনি!

আরও পড়ুন-  প্রত্যাঘাতের আশঙ্কা! নিয়ন্ত্রণ রেখায় লঞ্চ প্যাড থেকে জঙ্গিদের সরিয়ে নিচ্ছে পাকিস্তান

হিমাচলপ্রদেশে পড়াশোনা করে সেই যুবক। কিন্তু তাঁর বাড়ি কাশ্মীরে। তাঁর বিরূদ্ধে একাধিক জঙ্গি সংগঠনের হয়ে ফেসবুকে প্রচার করার অভিযোগ রয়েছে। এক জঙ্গী সংগঠনের পোস্টে তিনি কমেন্টে হামলায় যাওয়ার জন্য জঙ্গিদের শুভেচ্ছাবার্তাও জানিয়েছিলেন। এছাড়া, বৃহস্পতিবার হামলার ঘটনার পরে আত্মঘাতী জঙ্গি আদিলের একটি ভিডিয়ো ভাইরাল হয়। সেই ভিডিয়োর কমেন্টেও আদিলকে শুভেচ্ছা জানায় সেই যুবক।   

আরও পড়ুন-  পাক শিল্পীদের বাদ না দিলে নিজেদের স্টাইলে ব্যবস্থা, মিউজিক কোম্পানিগুলিকে হুমকি এমএনএসের

ফেসবুক পোস্টটি সামনে আসার পরই চিতকারা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বরোদিবালা পুলিসের কাছে যুবকের বিরূদ্ধে অভিযোগ করা হয়। যুবককে গ্রেফতার করে পুলিশ। জেলা পুলিসের আধিকারিক রোহিত মালাপানী জানান, "অভিযুক্ত যুবক আগে থেকেই জঙ্গিহানার খবর থাকার দাবি করে ফেসবুক পোস্টে। বিশ্ববিদ্যালয়ের অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয় ওই যুবককে।" আপাতত, জিজ্ঞাসাবাদের জন্য পুলিসি হেফাজতে রাখা হয়েছে অভিযুক্তকে।

.