গৌরী লঙ্কেশের হত্যাকারীকে ধরিয়ে দিলে মিলবে ১০ লাখের ইনাম

Updated By: Sep 8, 2017, 01:28 PM IST
গৌরী লঙ্কেশের হত্যাকারীকে ধরিয়ে দিলে মিলবে ১০ লাখের ইনাম

ওয়েব ডেস্ক: খুনের পর কেটে গিয়েছে ৪৮ ঘণ্টা, এখনও অধরাই গৌরী লঙ্কেশের হত্যাকারী। যুক্তিবাদী, বাম-মনস্ক সাংবাদিক গৌরী খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। সোশ্যাল মিডিয়ায় দেওয়াল ঢেকেছে প্রতিবাদের কালো রঙে। ফেসবুক থেকে টুইটার ভাসছে #গৌরীলঙ্কেশ। এরই মধ্যে চলছে রাজনৈতিক তরজাও। গোরুয়া শিবির বনাম বিরোধীদের বাকবিতণ্ডায় ভরে উঠছে নিউজ থ্রেড।

ঘটনার কিনারা করতে কেন্দ্র চাপ বাড়াচ্ছে কর্ণাটক সরকারের উপর। তাই সিট গঠন করে বসে না থেকে এবার সিদ্দারামাইয়া সরকার গৌরী লঙ্কেশের হত্যাকারীকে ধরতে আরও তৎপর। হত্যাকারীকে ধরিয়ে দিতে পারলে ১০ লাখের পুরস্কার ঘোষণা করেছে কর্ণাটক সরকার।

বুধবার রাতে বেঙ্গালুরুতে নিজের বাসভবনের সামনে আততায়ীর গুলিতে খুন হন 'লঙ্কেশ পত্রিকা'র সম্পাদক গৌরী। এই খুনের ঘটনায় কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী সরাসরি দোষ চাপিয়েছেন আরএসএসের ওপরে। রাহুলের মন্তব্যের পালটা নিন্দা করেছে বিজেপি।

দু’‍দিন পর সিসিটিভি ফুটেজ দেখেও কেন সনাক্ত করা গেল না দুষ্কৃতীদের এই প্রশ্নও উঠছে নানা মহল থেকে। কর্ণাটকের পুলিস প্রশাসনের ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন। গোটা ঘটনায় যেভাবে উত্তাল হচ্ছে গোটা দেশ, এতে অপরাধীদের ধরতে তৎপরতা আরও বাড়িয়ে আম জনতার কাছে সাহায্যের আবেদন করেছে বেঙ্গালুরু পুলিসও। 

 

.