Halal Meat: শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাবের পর এবার হালাল মাংস নিষিদ্ধ হচ্ছে এই রাজ্যে

বিজেপি বিধায়ক রবিকুমার সম্প্রতি রাজ্যের রাজ্যপালকে একটি চিঠি লিখেছেন। দলীয় সূত্রে খবর, রাজ্য়ে হালাল মাংস নিষিদ্ধ করার জন্য তিনি একটি বিল আনতে চলেছেন। এতে সম্মতি রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী বোম্মাই ও অন্য়ান্য বিজেপি বিধায়কদের

Updated By: Dec 19, 2022, 06:47 PM IST
Halal Meat: শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাবের পর এবার হালাল মাংস নিষিদ্ধ হচ্ছে এই রাজ্যে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুদিন আগেই হিজাব নিয়ে তোলপাড় হয়েছে রাজ্যে। এবার সেই কর্ণাটকে নিষিদ্ধ হতে চলেছে হালাল মাংস। এনিয়ে বিধানসভায় একটি বিলও আনছে বাসবরাজ বোম্মই সরকার।  সোমবার থেকে শুরু হচ্ছে কর্ণাটক বিধানসভার অধিবেশন। ফলে হিজাব বিতর্কের পর এবার হালাল মাংস নিয়েও তোলপাড় হওয়ার সম্ভাবনা তৈরি হয়ে গেল কর্ণাটকে।

আরও পড়ুন-ভারতেই জন্মেছেন লিওনেল মেসি! জনপ্রিয় নেতার দাবি শুনে তাজ্জব নেটপাড়া

রাজ্যে বিরোধীরা ইতিমধ্যেই বলতে শুরু করেছে, ভোটের আগে হিন্দুত্ব তাস খেলতে চাইছে বিজেপি। তবে বিজেপি চাইছে FSSAI সার্টিফিকেট ছাড়া আর সব খাবার নিষিদ্ধ হোক রাজ্য়ে।

আগামী বছর কর্ণাটকে হতে চলেছে বিধানসভা নির্বাচন। ফলে এবার বিধানসভা অধিবেশনে বিভিন্ন ইস্যুতে তোলপাড় করার চেষ্টা করেবে বিরোধীরা। সেক্ষেত্রে বিরোধীদের হাতে এই হালাল মাংসের ইস্যু।

কী এই হালাল মাংস

ইসলামে বেশকিছু প্রাণীর মাংস খাওয়া নিষিদ্ধ বা হারাম। এদের মধ্যে রয়েছে কুকুর, গোরুর মতো প্রাণীর মাংস। একইসঙ্গে অন্যান্য পশু খাওয়া গেলেও তাদের বধ করতে হবে বিশেষ ইসলামি পদ্ধতিতে। তবেই তা হালাল বা ইসলাম সিদ্ধ হবে।

বিজেপি বিধায়ক রবিকুমার সম্প্রতি রাজ্যের রাজ্যপালকে একটি চিঠি লিখেছেন। দলীয় সূত্রে খবর, রাজ্য়ে হালাল মাংস নিষিদ্ধ করার জন্য তিনি একটি বিল আনতে চলেছেন। এতে সম্মতি রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী বোম্মাই ও অন্য়ান্য বিজেপি বিধায়কদের।

এদিকে, ওই বিল নিয়ে কোমর বাঁধতে শুরু করেছে কংগ্রেস। বিরোধী দলনেতা বি কে হরিপ্রসাদ সংবাদমাধ্য়মে জানিয়েছেন, স্পিকারকে আমরা অনুরোধ করব যাতে ওই প্রাইভেট বিলটি যাতে বিধানসভায় না ওঠে। রাজ্যের আসল ইস্যু থেকে মানুষের মুখ ঘোরাতে এইসব করছে বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.