কর্ণাটকে সরকারি কর্মীদের বেতন বাড়ল ৩০ শতাংশ

মাসখানেক পরই বিধানসভা নির্বাচন। তার আগে শেষ বাজেটে সরকারি কর্মীদের জন্য দরাজ কর্ণাটক সরকার। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে সরকারি কর্মীদের জন্য ৩০ শতাংশ বেতন বৃদ্ধি করা হবে। তবে, এর জন্য রাজ্যের অতিরিক্ত খরচ বাড়বে ১০,৫০৮ কোটি টাকা।

Updated By: Feb 16, 2018, 03:16 PM IST
কর্ণাটকে সরকারি কর্মীদের বেতন বাড়ল ৩০ শতাংশ

নিজস্ব প্রতিবেদন : মাসখানেক পরই বিধানসভা নির্বাচন। তার আগে শেষ বাজেটে সরকারি কর্মীদের জন্য দরাজ কর্ণাটক সরকার। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে সরকারি কর্মীদের জন্য ৩০ শতাংশ বেতন বৃদ্ধি করা হবে। তবে, এর জন্য রাজ্যের অতিরিক্ত খরচ বাড়বে ১০,৫০৮ কোটি টাকা।

রাজ্য বাজেটে সিদ্দারামাইয়া সরকার কৃষির উন্নয়েনে ৫,৮৪৯ কোটি টাকা বরাদ্দ করেছে। এছাড়াও, পরিকাঠামো উন্নয়নে বরাদ্দের পরিমাণও বাড়ানো হয়েছে এবারের বাজেটে।

আরও পড়ুন- বরাদ্দ কমল তামিলনাড়ুর, কাবেরীর জলের অধিকার বাড়ল কর্নাটকের

শুধুমাত্র কৃষি ও পরিকাঠামো উন্নয়ন নয়, শিক্ষাখাতেও এবারের বাজেটে রয়েছে বড় বরাদ্দ। উচ্চশিক্ষার ক্ষেত্রে মেয়েদের বিনামূল্যে মিলবে শিক্ষার সুযোগ। এর ফলে ৩.৭ লক্ষ ছাত্রী উপকৃত হবে বলে মনে করা হচ্ছে। এবার কর্ণাটক সরকারের হয়ে ১৩তম বাজেট পেশ করলেন মুখ্যমন্ত্রী তথা অর্থমন্ত্রী সিদ্দারামাইয়া।

মুখ্যমন্ত্রীর এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন রাজ্য সরকারি কর্মীরা। অন্যদিকে রাজনৈতিক মহলের মত, চলতি বছর এপ্রিল-মে মাসে বিধানসভা নির্বাচনের আগে রাজ্যবাসীকে চমক দিতেই এই ঘোষণা। 

.