Karnataka CM Announcement: অবশেষে অচলাবস্থা কাটল কর্নাটকে! মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার ডেপুটি শিবকুমার

সিদ্ধান্তে পৌঁছেছে কংগ্রেস। জননেতা সিদ্দারামাইয়া ২.৫ বছরের জন্য কর্ণাটকের মুখ্যমন্ত্রী হবেন। ডিকে শিবকুমার ২.৫ বছরের জন্য ডেপুটি সিএম হিসাবে শপথ নেবেন এবং পরে সিএম পদ গ্রহণ করবেন।

Updated By: May 18, 2023, 11:15 AM IST
Karnataka CM Announcement: অবশেষে অচলাবস্থা কাটল কর্নাটকে! মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার ডেপুটি শিবকুমার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কর্ণাটক কংগ্রেসের প্রধান ডি কে শিবকুমার সিনিয়র নেতা সিদ্দারামাইয়ার সঙ্গে ক্ষমতা ভাগাভাগির চুক্তিতে সম্মত হয়েছেন বলে জানা গিয়েছে। প্রবীণ কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন এবং ডিকে শিবকুমার হবেন উপ মুখ্যমন্ত্রী। দুই নেতা একটি রোটেশনাল সূত্রে সম্মত হওয়ায় কংগ্রেস দল এই সিদ্ধান্তে পৌঁছেছে বল জানা গিয়েছে। সিদ্দারামাইয়া ২.৫ বছরের জন্য মুখ্যমন্ত্রী থাকবেন। এর পরে, শিবকুমার মুখ্যমন্ত্রী হিসাবে গ্রহণ করবেন। শপথ গ্রহণ অনুষ্ঠান শনিবার, ২০ মে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: Modi Cabinet Reshuffle: মোদীর মন্ত্রিসভায় বড়সড় রদবদল, কিরেন রিজিজুর যায়গায় কে হলেন নতুন আইনমন্ত্রী?

সিদ্দারামাইয়ার বাসভবনের বাইরে, তার নিজের গ্রামে উদযাপন শুরু হয়

তিনি পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন বলে খবর আসার পরেই বৃহস্পতিবার সকালে মাইসুরু জেলার তাঁর নিজের গ্রামে সিদ্দারামাইয়ার বাসভবনের কাছে উদযাপন শুরু হয়েছিল। তিনি ২০ মে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন এমন খবর আসার সঙ্গে সঙ্গেই সিদ্দারামাইয়ার সমর্থকরা তার পক্ষে স্লোগান দেয়।

 

কর্ণাটক সরকার গঠন: কংগ্রেস বিধানসভা দল বৃহস্পতিবার বেঙ্গালুরুতে বৈঠক করবে

কংগ্রেস কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে সিদ্দারামাইয়ার নাম জানানোর জন্য প্রস্তুত, এবং বৃহস্পতিবার সন্ধ্যায় বেঙ্গালুরুতে কংগ্রেস আইনসভা দলের (সিএলপি) বৈঠকে এই বিষয়ে একটি আনুষ্ঠানিক ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Vande Bharat Express: আজ পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা, ভাড়া কত?

‘পার্টি হাইকমান্ড সিদ্ধান্ত নিয়েছে’: ডি কে শিবকুমার

কর্ণাটকের নতুন উপ মুখ্যমন্ত্রী হিসেবে নিরবাচিত হওয়ার পরে ডি কে শিবকুমার বলেছেন, ‘পার্টি হাইকমান্ড একটি সিদ্ধান্ত নিয়েছে...’। তিনি দিল্লিতে দলের নেতা কেসি ভেনুগোপালের বাসভবনে পৌঁছেছেন।

 

শপথ অনুষ্ঠানে বিরোধী নেতাদের আমন্ত্রণ জানাবেন মল্লিকার্জুন খাড়গে

কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী ও উপ-মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিরোধী নেতাদের আমন্ত্রণ জানাতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে। গান্ধী, কংগ্রেসের মুখ্যমন্ত্রী এবং কংগ্রেসের সিনিয়র নেতারা বেঙ্গালুরুতে অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.