কর্নাটকের উপনির্বাচনে ৪ কেন্দ্রে এগিয়ে কংগ্রেস-জেডিএস, ইয়েদুরাপ্পার গড় বাঁচাতে মরিয়া বিজেপি

 শিবমঙ্গা আসনটি জেডিএস এবং বিজেপির কাছে সম্মানের লড়াই হবে। এই আসনে ৩ প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে লড়ছেন

Updated By: Nov 6, 2018, 02:32 PM IST
কর্নাটকের উপনির্বাচনে ৪ কেন্দ্রে এগিয়ে কংগ্রেস-জেডিএস, ইয়েদুরাপ্পার গড় বাঁচাতে মরিয়া বিজেপি

কর্নাটকের উপনির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বিজেপি এবং কংগ্রেস-জেডিএস জোটের মধ্যে। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে, ১১ হাজার ভোটে শিমগা লোকসভা কেন্দ্রে এগিয়ে রয়েছে বিজেপি। অন্য দিকে লোকসভার দুই কেন্দ্র বেলারি, মন্দা এবং রামনগরম, জামখান্ডি বিধানসভা কেন্দ্রে এগিয়ে কংগ্রেস-জেডিএস জোট। বেলারিতে কংগ্রেস প্রার্থী ভিএস উগরাপ্পা নিকটতম প্রতিদ্বন্দ্বী থেকে এক লক্ষ ভোটে এগিয়ে রয়েছেন। 

মন্দা (লোকসভা কেন্দ্র) জামখান্ডি (বিধানসভা কেন্দ্র) রামনগরম (বিধানসভা কেন্দ্র) শিমগা (লোকসভা কেন্দ্র) বেলারি (লোকসভা কেন্দ্র)
জেডিএস - জয়ী  কংগ্রেস- জয়ী জেডিএস- জয়ী  বিজেপি - জয়ী  কংগ্রেস - জয়ী

সবচেয়ে উল্লেখযোগ্য শিমগা লোকসভা কেন্দ্র যেখানে কর্নাটকের তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে লড়ছেন, সেখানে বিএস ইয়েদুরাপ্পার ছেলে  বি ওয়াই রাঘবেন্দ্র এগিয়ে রয়েছেন। তবে, হাড্ডা লড়াই হচ্ছে এখনও। এই কেন্দ্র থেকে সাড়ে ৩ লক্ষ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। শিবমঙ্গা আসনটি জেডিএস এবং বিজেপির কাছে সম্মানের লড়াই হবে। এই আসনে ৩ প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে লড়ছেন। বিধানসভা নির্বাচনে শিকারিপুর থেকে লড়ার জন্য লোকসভা আসটি ইস্তফা দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। এই আসনে বিজেপির হয়ে লড়ছে ইয়েদুরাপ্পার ছেলে বি ওয়াই রাঘবেন্দ্র। বিহারে বিজেপি জোট সঙ্গী জনতা দল (ইউনাইটেড)-ও কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী  জেএইচ প্যাটেলের ছেলে মহিম প্যাটেলকে দাঁড় করিয়েছে। 

.