Tamil Nadu: এই অঞ্চলে এই উচ্চতায় বরফ? ভয় পাচ্ছেন স্তম্ভিত আবহবিদেরা...

Tamil Nadu: প্রকৃতির আশ্চর্য খামখেয়াল ক্রমশ বিস্মিত করছে আবহবিদদের, আবহবিজ্ঞানীদের, পরিবেশকর্মীদের। সম্প্রতি তামিলনাড়ুতে এই ধরনের আবহাওয়া অবাক করে দিয়েছে সব পক্ষকে।

Updated By: Jan 18, 2024, 08:12 PM IST
Tamil Nadu: এই অঞ্চলে এই উচ্চতায় বরফ? ভয় পাচ্ছেন স্তম্ভিত আবহবিদেরা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রকৃতির আশ্চর্য খামখেয়াল ক্রমশ বিস্মিত করছে আবহবিদদের, আবহবিজ্ঞানীদের। সম্প্রতি তামিলনাড়ুতে এই ধরনের আবহাওয়া অবাক করে দিয়েছে সব পক্ষকে। কেন তাপমাত্রার এত পরিবর্তন? কেন ফ্রিজিং টেম্পারেচার তামিলনাড়ুতে? 

আরও পড়ুন: Ram Mandir Inauguration: আগামী ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধনদিনে কেন্দ্রীয় সরকারি অফিস কি ছুটি?

যেখানে শূন্য ডিগ্রি উষ্ণতা হওয়ার কথা নয়, সেখানে আচমকা বরফ জমার মতো পরিবেশ তৈরি হলে মজা যেমন লাগে, তেমনই একটা আশঙ্কাও তৈরি হয়। আশঙ্কা এই কারণে যে, যে-পরিবেশে ফ্রিজিং টেম্পারেচার হওয়ার কথা নয়, সেখানে তা হওয়া মানে, নিশ্চয়ই পরিবেশ-প্রকৃতিতে এমন কিছু ছন্দপতন ঘটেছে, যার জেরে এমন ঘটছে এবং আগামী দিনেও তেমনই ঘটবে। আশ্চর্য আচরণ করবে পরিবেশ-- হয়তো ভয়ংকর গরম পড়ে যাবে, কিংবা প্রচুর বৃষ্টিপাত হবে, হাড়-কাঁপানো ঠান্ডাও পড়বে। 

তামিলনাড়ুর উধাগামন্ডলমের কন্থাল ও থালাইকুণ্ঠা অঞ্চলে পরিবেশের এমন আশ্চর্য খামখেয়াল দেখা গিয়েছে। সেখানে ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। তামিলনাড়ুর বোটানিক্যাল গার্ডেনে ২ ডিগ্রি সেলসিয়াস আর সন্ধ্যানাল্লা এলাকায় ৩ ডিগ্রি সেলসিয়াস।

এসব অঞ্চলে সবুজে ঘেরা বিস্তীর্ণ এলাকায় ঘন কুয়াশা দেখা গিয়েছে। যার ফলে দৃশ্যমানতা কমেছে। তাপমাত্রা সহসা কমে যাওয়ায় অসুবিধা হচ্ছে এলাকাবাসীর। তামিলনাড়ুর এই সব অঞ্চলে এমন শীতল শুষ্ক আবহাওয়া খুব বিরল ও ব্যতিক্রমী। ঠান্ডার হাত থেকে বাঁচতে মানুষ কোনও রকমে আগুন পুইয়ে নিজেকে সুরক্ষিত রাখার চেষ্টা করছে। 

আরও পড়ুন: Ram Mandir Inauguration: রামমন্দির উদ্বোধনের দিনে ঘোষণা করে দেওয়া হল ছুটি! আর কী কী ঘটছে ওইদিন?

আবহাওয়াবিদদের পাশাপাশি পরিবেশকর্মীরা বিষয়টি নিয়ে খুবই চিন্তিত। তাঁরা চাষিদের সঙ্গে কথা বলে দেখেছেন, তাঁদের চাষবাসও ক্ষতিগ্রস্ত হচ্ছে এর জেরে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.