পাক সেনার সঙ্গে 'হাত মিলিয়ে' কাশ্মীরে 'জিহাদ'-এর ডাক হাফিজ সঈদের

Updated By: Apr 18, 2015, 04:21 PM IST
পাক সেনার সঙ্গে 'হাত মিলিয়ে' কাশ্মীরে 'জিহাদ'-এর ডাক হাফিজ সঈদের

'ইসলামাবাদ: নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া (জেইউডি)-র প্রধান হাফিজ সঈদ স্বীকার করে নিলেন কাশ্মীরে অশান্তি সৃষ্টি করার কাজে পাক সেনাদের সাহায্য করছে তাঁদের সংগঠন।

পাকিস্তানের চ্যানেল ২৪-এ সাক্ষাৎকার দেওয়ার সময় সঈদ বলেন ''স্বাধীনতার দাবিতে লক্ষ লক্ষ কাশ্মীরি লড়ছেন। ভারত সরকার যদি এভাবে গুলি চালায়, আমরাও চুপ করে থাকব না, কড়া জবাব দেব।''

এর সঙ্গে সঈদ যোগ করেছেন ''কাশ্মীরে পাক সরকার ও সেনা যে ভাবে স্বাধীনতাকামী মানুষদের সাহায্যে লড়ছে আমরা তা পূর্ণ সমর্থন করি। আমাদের কাছে এ এক জিহাদ।''  

সঈদের দাবি, পাকিস্তান সরকার সবসময়ে কাশ্মীরের মানুষদের অধিকার রক্ষায় সরব হয়েছে।  'জিহাদ' সফল করতে পাক সরকারকে সবরকম সাহায্য করা হবে বলে জানিয়েছেন সইদ।

কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা মাসরাত আলমের গ্রেফতারিরও তীব্র সমালোচনা করেছেন জেইউডি চিফ।

গত সপ্তাহে শ্রীনগরে প্রকাশ্যে পাকিস্তানের পতাকা ওড়ানো ও পাকপন্থী স্লোগান দেওয়ার অভিযোগে গতকাল গ্রেফতার করা হয় জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা মাসারত আলমকে। ৭ দিনের পুলিসি হেফাজতে রয়েছেন মাসারাত। তাঁর  গ্রেফতারির সঙ্গে সঙ্গে উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর উপত্যকা। সেনার সঙ্গে দফায় দফায় সংঘর্ষ বাধে হুরিয়তপন্থীদের। ইতিমধ্যেই বাদগামে সিআরপিএফ জওয়ানদের গুলিতে মৃত্যু হয়েছে এক যুবকের, গুরুতর আহত আরও দুই।

 

.