মন্ত্রীকে ব্ল্যাকমেল করে টাকা তোলার অভিযোগ, গ্রেফতার সাংবাদিক বিনোদ ভার্মা

Updated By: Oct 27, 2017, 11:43 AM IST
মন্ত্রীকে ব্ল্যাকমেল করে টাকা তোলার অভিযোগ, গ্রেফতার সাংবাদিক বিনোদ ভার্মা

নিজস্ব প্রতিনিধি:  ছত্তিশগড় সরকারের এক মন্ত্রীকে নিয়ে একটি ভিডিও তৈরি করা। তারপর  সেই ভিডিও দেখিয়ে বিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে ওই মন্ত্রীকে নানাভাবে ব্ল্যাকমেল করা। ওই মন্ত্রীর কাছ থেকে চাপ দিয়ে টাকা আদায়, এমনই একাধিক অভিযোগে গ্রেফতার হলেন সাংবাদিক বিনোদ ভর্মা। শুক্রবার ভোর তিনটের সময়ে গাজিয়াবাদের বাড়ি থেকে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে গ্রেফতার করে রায়পুর পুলিস।

এডিটরস গিল্ড অফ ইন্ডিয়ারও সদস্য সাংবাদিক ভার্মা এর আগে 'আমার উজালা'-র ডিজিটাল বিভাগের সম্পাদকের দায়িত্ব সামলেছেন। তিনি এক সময় যুক্ত ছিলেন বিবিসি-র সঙ্গেও।

অভিযোগ, বিনোদ ভর্মা ছত্তিশগড় সরকারের এক মন্ত্রীকে নিয়ে একটি ভিডিও টেপ বানান। ওই সিডি দেখিয়ে নানাভাবে তিনি নাকি ওই মন্ত্রীকে অপদস্ত করার চেষ্টা চলছে। চাপ দিয়ে মন্ত্রীর কাছ থেকে টাকা আদায়েরও অভিযোগ রয়েছে বিনোদ ভর্মার বিরুদ্ধে। মন্ত্রীর এক অনুগামীর অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার ভোরে দিল্লির কাছে গাজিয়াবাদের বাড়ি থেকে এই প্রবীণ সাংবাদিককে থানায় নিয়ে আসে পুলিস। ভিডিওটির ব্যাপারে তাঁকে একাধিক প্রশ্ন করা হয়। কথায় অসঙ্গতি থাকায় তাঁকে গ্রেফতারও করে পুলিস। তাঁর বাড়িতে চলেছে তল্লাশিও। বিনোদ ভর্মার বাড়ি থেকে বেশ কিছু সিডি ও পেন ড্রাইভ উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। এক্ষেত্রে রাজ্য সরকারের দাবি, বিরোধী কংগ্রেসের সঙ্গে যোগসাজশ করে ওই সাংবাদিক তাদের বিরুদ্ধে চক্রান্ত করছেন। ভিডিও বানিয়ে মন্ত্রীকে অপদস্ত করাও তাঁর একটি চাল বলে অভিযোগ। এদিকে, সাংবাদিক গ্রেফতার হওয়ায় সোশ্যাল মিডিয়া জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে।   

.