‘নতুন রাজ্যপাল আমাদের লোক’, মন্তব্য করে বিতর্কে জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি

সম্প্রতি রাজ্যের রাজ্যপাল হিসেবে শপথ নিয়েছেন সত্যপাল মালিক

Updated By: Aug 30, 2018, 08:00 PM IST
‘নতুন রাজ্যপাল আমাদের লোক’, মন্তব্য করে বিতর্কে জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের রাজপাল সম্পর্কে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি রবিন্দর রায়না। রাজপালকে ‘আমাদের লোক’ বলে মন্তব্য করেন রায়না। আর তাঁর সেই বক্তব্য ধরা পড়ে গেল ক্যামেরায়।

সম্প্রতি রাজ্যের রাজ্যপাল হিসেবে শপথ নিয়েছেন সত্যপাল মালিক। তিনি এন এন ভোরার স্থলাভিসিক্ত হলেন। একসময় মালিক ছিলেন বিজেপির জাতীয় সহ সভাপতি। গত বৃহস্পতিবার তিনি জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল হিসেবে শপথ নেন। রাজ্যের ১৩তম রাজ্যপাল হিসেবে এই প্রথম কোনও রাজনীতিবিদ শপথ নিলেন।

আরও পড়ুন-মুদিখানায় জিনিস কিনতে গিয়েছিল মেয়ে! সপ্তাহ ধরে বাড়ি ফেরার অপেক্ষায় বসে বাবা-মা

দৈনিক ডিএনএ সূত্রে খবর সত্যপাল মালিক সম্পর্কে রায়না বলেন, ‘নতুন ‌যে রাজ্যপাল এসেছেন তিনি আমাদের লোক। ভোরা রাজ্যপাল থাকুন তা আমরা চাইছিলাম না।’ রাজ্যের নতুন রাজ্যপাল সম্পর্কে এই ধরনের মন্তব্যে নতুন বিতর্ক তৈরি হয়েছে।

গত ২০ জুন থেকেই রাজ্যপালের শাসনে রয়েছে জম্মু ও কাশ্মীর। মেহবুবা মুফতি সরকারের ওপর থেকে বিজেপি সমর্থন তুলে নেওয়ায় রাজ্যপালের শাসনে চলে ‌যায় জম্মু ও কাশ্মীর। রাজ্যপাল এন এন ভোরা রাজ্যের দায়িত্ব হাতে নেন। রাজ্যের সবচেয়ে বেশি সময় রাজ্যপাল ছিলেন এন এন ভোরা। গত ১০ বছরে মতো ৪ বার রাজ্যপাল মনোনীত হয়েছেন ভোরা।

আরও পড়ুন-বাংলার সোনার মেয়ে স্বপ্নাকে ১০ লক্ষ টাকা, চাকরির প্রস্তাব মুখ্যমন্ত্রীর

এদিকে সরকার গঠনের পথে জোর চেষ্টা চালিয়ে ‌যাচ্ছে বিজেপি। ডিএনএ সূত্রের খবর, রাজ্যে একজন হিন্দু মুখ্যমন্ত্রী আনার চেষ্টা করছে গেরুয়া শিবির। উপ মুখ্যমৱ্ত্রী হতে পারেন পিপিলস কন্ফারেন্স নেতা সাজ্জাত লোন। তবে উপমুখ্যমন্ত্রী পিডিপি-র কাউকেও করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া ‌যাচ্ছে না।

রাজ্যে ৮৭ আসনের বিধানসভায় সরকার গঠনের জন্য প্রয়োজন ৪৪ জন বিধায়কের সমর্থন। রাজ্যের সর্ববৃহৎ দল পিপিডির হাতে রয়েছে ২৮ বিধায়ক। অন্যদিকে, বিজেপির হাতে এখন ২৫ বিধায়ক। ন্যাশনাল কন্ফারেন্স হাতে ১৫ ও কংগ্রেসের হাতে রয়েছে ১২ বিধায়ক। ফলে বিজেপিকে সরকার গঠন করতে গেল পিডিপির বিক্ষুব্ধ অংশে কাজে লাগাতে হবে। তাতেও সরকার গঠন করা সম্ভব হবে কিনা সন্দেহ রয়েছে।

.