টানা ৫ মাস পর মুক্ত কাশ্মীরের ৫ নেতা, আগামী কয়েক দিনে ছাড়া হতে পারে আরও ৫০ জনকে

ন্যাশনাল কনফারেন্সের প্রসিডেন্ট ফারুক আবদুল্লা, পিডিপি প্রধান মেহবুবা মুফতি, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা সহ জম্মু ও কাশ্মীরের ৩০ জনেরও বেশি নেতা এখন বন্দি

Updated By: Dec 31, 2019, 01:28 PM IST
টানা ৫ মাস পর মুক্ত কাশ্মীরের ৫ নেতা, আগামী কয়েক দিনে ছাড়া হতে পারে আরও ৫০ জনকে

নিজস্ব প্রতিবেদন: টানা ৫ মাস পর মুক্তি। জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদের পর সোমবার ছাড়া পেলেন কাশ্মীরের ৫ নেতা।

সোমবার শ্রীনগরে এমএলএ হোস্টেল থেকে তাঁদের ছেড়ে দেওয়া হয়। গত ৫ অগাস্ট রাজ্য ভাগের পর থেকে তাঁদের আটক রাখা হয়েছিল। সূত্রের খবর আরও ৫০ নেতাকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে কেন্দ্রের।

আরও পড়ুন-CAA বিরোধী বিক্ষোভে মদতের অভিযোগ, পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়াকে নিষিদ্ধের সুপারিশ উত্তরপ্রদেশে

গতকাল যাঁদের ছাড়া হয়েছে তাদের মধ্যে রয়েছেন ন্যাশনাল কনফারেন্সের প্রাক্তন বিধায়ক ইসফাক জব্বার ও নবি বাট, পিডিপি প্রাক্তন বিধায়ক জহুর মির ও ইয়াসির রেসি এবং প্রাক্তন নির্দল বিধায়ক বসির মির।

উল্লেখ্য, ন্যাশনাল কনফারেন্সের প্রসিডেন্ট ফারুক আবদুল্লা, পিডিপি প্রধান মেহবুবা মুফতি, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা সহ জম্মু ও কাশ্মীরের ৩০ জনেরও বেশি নেতা এখন বন্দি।  এদের কবে মুক্তি দেওয়া হবে তা এখনও স্পষ্ট করে জানায়নি কেন্দ্র। শুধুমাত্র বলা হচ্ছে ঠিক সময়েই ছেড়ে দেওয়া হবে ওইসব নেতাদের।

আরও পড়ুন-দেশের নতুন সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে

জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের পর গত ৫ কড়া সেনা প্রহরায় রয়েছে প্রাক্তন এই রাজ্যটি। তবে বছরের শেষে তা অনেকটাই স্বাভাবিক হয়েছে। বাজার খুলেছে, ধাপে ধাপে চালু হয়েছে ব্রডব্য়ান্ড ইন্টারনেট পরিষেবা। খুলেছে স্কুল-কলেজ।  

.