Jharkhand | Hemant Soren: জেলে প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, বিবাহবার্ষিকীতে আবেগি পোস্ট স্ত্রী কল্পনার

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে অর্থ পাচারের মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেফতার করার পরে, গত এক সপ্তাহ ধরে কারাগারে রয়েছেন। হেমন্ত সোরেনের বিরুদ্ধে ঝাড়খণ্ডে মাফিয়াদের দ্বারা বেআইনিভাবে জমির মালিকানা পরিবর্তনের একটি র‌্যাকেটের অভিযোগে তদন্ত করা হচ্ছে।

Updated By: Feb 7, 2024, 01:13 PM IST
Jharkhand | Hemant Soren: জেলে প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, বিবাহবার্ষিকীতে আবেগি পোস্ট স্ত্রী কল্পনার
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা বুধবার সকালে তাদের ১৮ তম বিবাহবার্ষিকী উপলক্ষে একটি আন্তরিক নোট লিখেছেন। তিনি বলেন, ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা, এই বিশেষ দিনে তার পরিবারের সঙ্গে ছিলেন না। তিনি যোগ করেছেন যে তারা বিশ্বাস করেন যে তিনি শীঘ্রই এই ‘ষড়যন্ত্র’ কে পরাজিত করবেন এবং ঘরে ফিরে আসবেন।

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে অর্থ পাচারের মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেফতার করার পরে, গত এক সপ্তাহ ধরে কারাগারে রয়েছেন।

তিনি হেমন্ত সোরেনের এক্স প্রোফাইলে পোস্ট করে লিখেছেন, ‘হেমন্ত জি মাথা নত করেননি কারণ তিনি ঝাড়খণ্ডের পরিচয় রক্ষা করতে চেয়েছিলেন। তিনি এই ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়াই করেছিলেন এবং এই কারণের জন্য নিজেকে উৎসর্গ করেছিলেন’।

আরও পড়ুন: Ayodhya Mosque: রামমন্দিরের পর এবার অযোধ্যায় মসজিদ! মক্কা থেকে এসে পৌঁছল প্রথম ইট...

তিনি আরও লেখেন, ‘আজ আমাদের ১৮তম বিবাহবার্ষিকী, কিন্তু হেমন্তজি তাঁর পরিবারের সঙ্গে, তাঁর সন্তানদের সঙ্গে নেই। আমরা বিশ্বাস করি যে তিঁনি এই ষড়যন্ত্রকে পরাজিত করবেন এবং শীঘ্রই আমাদের সঙ্গে থাকবেন’।

তিনি আরও লেখেন, ‘আমি একজন সাহসী ঝাড়খণ্ড যোদ্ধার জীবন-সঙ্গী। আমি আজ আবেগপ্রবণ হব না। হেমন্তজির মতো, আমি কঠিন পরিস্থিতিতে হাসব এবং তাঁর শক্তি হয়ে উঠব’।

 

হেমন্ত সোরেনের বিরুদ্ধে ঝাড়খণ্ডে মাফিয়াদের দ্বারা বেআইনিভাবে জমির মালিকানা পরিবর্তনের একটি র‌্যাকেটের অভিযোগে তদন্ত করা হচ্ছে।

তিনি তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। বিজেপির বিরুদ্ধে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে ফেলে দেওয়ার জন্য কেন্দ্রীয় তদন্ত সংস্থার অপব্যবহার করার অভিযোগ করেছেন।

আরও পড়ুন: Indians in Rakhaine: ভয়ংকর পরিস্থিতি, ভারতীয়দের মায়ানমারের রাখাইন ছেড়ে দ্রুত দেশে ফিরতে নির্দেশ বিদেশমন্ত্রকের

গ্রেফতারের ঠিক আগে হেমন্ত সোরেন মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন। তার ঘনিষ্ঠ সহযোগী এবং জেএমএম নেতা চম্পাই সোরেন এখন মুখ্যমন্ত্রী হিসেবে তার জায়গায় কাজ করছেন। নতুন সরকার সোমবার স্বাচ্ছন্দ্যে ফ্লোর টেস্ট পাস করেছে।

আসলে, চম্পাই সোরেনকে জেএমএম বিধায়ক দলের নেতা নির্বাচিত করার আগে, এমন গুঞ্জন ছিল যে হেমন্ত সোরেন নিজের স্ত্রী কল্পনার হাতে মুখ্যমন্ত্রীত্বের ভার দিয়ে যেতে পারেন। কিন্তু সোরেন পরিবারসহ দলের অভ্যন্তরে প্রতিরোধের কারণে এই ধারণাটি বাতিল হয়ে যায়।

বিধায়ক এবং হেমন্ত সোরেনের ভগ্নিপতি সীতা সোরেন প্রশ্ন করেছিলেন যে কল্পনা বিধায়ক নন এবং রাজনৈতিক অভিজ্ঞতা নেই তাই কেন তাকে শীর্ষ পদের জন্য বিবেচনা করা হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.