জম্মু বাস স্ট্যান্ডে গ্রেনেড হামলকারীকে গ্রেফতার করল পুলিস, হিজবুলের সঙ্গে যোগ

গতবছর মে মাসের পর এনিয়ে তৃতীয়বার গ্রেনেড হামলা চালান হল জম্মুতে।

Updated By: Mar 7, 2019, 07:40 PM IST
জম্মু বাস স্ট্যান্ডে গ্রেনেড হামলকারীকে গ্রেফতার করল পুলিস, হিজবুলের সঙ্গে যোগ

নিজস্ব প্রতিবেদন: জম্মুর বাস স্ট্যান্ডে গ্রেনেড হামলার কয়েক ঘণ্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস। পুলিস জানিয়েছে, হামলাকারী যুবকের নাম ইয়াসির ভাট।    

জম্মুর আইজিপি মনীষ কে সিনহা জানিয়েছেন, সকালেই গঠন করা হয়েছিল তদন্তকারী দল। সিসিটিভি ক্যামেরার ফুটেজ ও প্রত্যক্ষর্শীদের বয়ানের ভিত্তিতে সন্দেহভাজনকে ধরতে সক্ষম হয়েছি। গ্রেনেড হামলা চালিয়েছে ইয়াসির ভাট। হিজুবল কমান্ডার ফারুক আহমেদ ভাট ওরফে উমর তাকে দায়িত্ব দিয়েছিল। দোষ স্বীকার করে নিয়েছে অভিযুক্ত। গ্রেনেড হামলার জন্য সকালেই জম্মু এসেছিল সে।  

বৃহস্পতিবার বেলা ১২টা নাগাদ জম্মু বাসস্ট্যান্ড লক্ষ্য করে ছোড়া হয় গ্রেনেড। ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। জখম হন কমপক্ষে ৩২ জন। মৃত উত্তরাখণ্ডের হরিদ্বারের বাসিন্দা ১৭ বছরের মহম্মদ শারিক। হাসপাতালে প্রাণ হারান এই কিশোর। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।  

গতবছর মে মাসের পর এনিয়ে তৃতীয়বার গ্রেনেড হামলা চালান হল জম্মুতে। প্রশাসনের দাবি, জম্মুতে সাম্প্রদায়িক অস্থিরতা তৈরির লক্ষ্যেই লাগাতার হামলা চালানো হচ্ছে। জানা গিয়েছে, বিস্ফোরণস্থলে দাঁড়িয়ে থাকা সরকারি বাস ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। 

আরও পড়ুন- রাষ্ট্রসঙ্ঘে ধাক্কা খেল পাকিস্তান, জঙ্গি হাফিজ সইদের আবেদন খারিজ 

 গত মাসে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহানায় শহিদ হন ৪০ জন জওয়ান। আহত হন আরও অনেকে। হামলার দায় নেয় পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-এ-মহম্মদ।          
 

.