শ্রীনগর জেল থেকে লস্কর জঙ্গি ফেরার হওয়ার ঘটনায় তদন্তের নির্দেশ রাজ্য সরকারের

মঙ্গলবার শ্রীনগর সেন্ট্রাল জেল থেকে শারীরিক পরীক্ষার জন্য নভিদকে নিয়ে যাওয়া হয় এসএমএইচএস হাসপাতালে। সেখানে তাকে ওপিডি বিভাগে নিয়ে যাওয়ার সময় হামলা চালায় লস্কর জঙ্গিরা।

Updated By: Feb 9, 2018, 07:10 PM IST
শ্রীনগর জেল থেকে লস্কর জঙ্গি ফেরার হওয়ার ঘটনায় তদন্তের নির্দেশ রাজ্য সরকারের

নিজস্ব প্রতিবেদন : শ্রীনগর সেন্ট্রাল জেল থেকে লস্কর জঙ্গি নভিদের ফেরার হওয়ার ঘটনায় এবার নড়েচড়ে বসল জম্মু ও কাশ্মীর প্রশাসন। ইতিমধ্যে সেখানে বন্দি থাকা বাকি জঙ্গিদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে। সেই সঙ্গে নভিদের ফেরার হওয়ার ঘটনার তদন্ত শুরু হয়েছে।

মঙ্গলবার শ্রীনগর সেন্ট্রাল জেল থেকে শারীরিক পরীক্ষার জন্য নভিদকে নিয়ে যাওয়া হয় এসএমএইচএস হাসপাতালে। সেখানে তাকে ওপিডি বিভাগে নিয়ে যাওয়ার সময় হামলা চালায় লস্কর জঙ্গিরা। গুলি চালানো হয় নিরাপত্তারক্ষীদের ওপর। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই নিরাপত্তারক্ষীর। সেই সুযোগে নভিদকে নিয়ে চম্পট দেয় জঙ্গিরা। তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

আরও পড়ুন- অন্ধ্রপ্রদেশের মানুষকে ভারতীয় বলে মনে করে না, কেন্দ্রকে তোপ চন্দ্রবাবুর

এই ঘটনার পরই বদলি করা হয়েছে শ্রীনগর সেন্ট্রাল জেলের জেলারকে। পাশাপাশি জম্মু ও কাশ্মীর সরকারকে এই ঘটনার জন্য অবিলম্বে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই নিরাপত্তা বাড়ানো হয়েছে রাজ্যের জেলগুলিতে। নিরাপত্তার দায়িত্বে আনা হয়েছে আধা সামরিকবাহিনীকে। সেই সঙ্গে এই ঘটনার তদন্ত করে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রিপোর্টে কারও দোষ প্রমাণিত হলে উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে।

.