Tamil Nadu: কোভিড নিয়ম মেনেই তামিলনাড়ুুতে শুরু হল জাল্লিকাট্টূ উৎসব

আলাগানাল্লু জাল্লিকাট্টু-র (Alaganallu Jallikattu) তারিখ পিছিয়ে ১৭ জানুয়ারী করা হয়েছে

Updated By: Jan 13, 2022, 02:13 PM IST
Tamil Nadu: কোভিড নিয়ম মেনেই তামিলনাড়ুুতে শুরু হল জাল্লিকাট্টূ উৎসব
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ষাঁড়কে বশ মানানোর ঐতিহ্যবাহী খেলা জাল্লিকাট্টূ শুরু হয়েছে। পোঙ্গল উৎসবের অঙ্গ হিসেবে শুরু হয়েছে জাল্লিকাট্টূ (Jallikattu)। বছরের প্রথম জাল্লিকাট্টু কঠোর কোভিড প্রোটোকল মেনে পুদুকোট্টাই (Pudukottai) জেলায় অনুষ্ঠিত হয়।

চার দিনব্যাপী ফসল কাটা উৎসবের তৃতীয় দিন মাট্টু পোঙ্গলের (Mattu Pongal) অংশ হিসেবে জাল্লিকাট্টু অনুষ্ঠিত হয়। তামিল শব্দ 'মাট্টু'-র অর্থ ষাঁড়, এবং পোঙ্গলের তৃতীয় দিনটি গবাদি পশুদের জন্য উৎসর্গ করা হয়, যা চাষের প্রক্রিয়ার একটি গুরুত্বপূর্ণ অংশ।

আরও পড়ুন: UP Assembly Polls 2022: বিজেপিতে জারি দল ছাড়ার হিড়িক, এবার পদত্যাগ আরও ২ বিধায়কের

বৃহস্পতিবার ষাঁড়কে বশ মানানোর জন্য মোট ৩০০জন এবং ৬০০টি ষাঁড় নিবন্ধিত হয়েছে। নতুন নির্দেশিকা অনুসারে, ১৫০ জনের বেশি দর্শকের অনুমতি নেই এবং প্রতিটি স্থানে ৫০ শতাংশের বেশি ভর্তি করা যাবে না। জাল্লিকাট্টু ইভেন্টে প্রবেশের জন্য একটি নেগেটিভ কোভিড রিপোর্ট অথবা কোভিড টিকা বাধ্যতামূলক।

অন্যদিকে, ১৬ জানুয়ারি সম্পূর্ণ লকডাউনের কারণে আলাগানাল্লু জাল্লিকাট্টু-র (Alaganallu Jallikattu) তারিখ পিছিয়ে ১৭ জানুয়ারী করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.