বাবুল-দেবশ্রীর শপথে লোকসভায় উঠল 'জয় শ্রী রাম' ধ্বনি

সোমবার থেকে সংসদে শুরু হল সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশন।

Updated By: Jun 17, 2019, 10:26 PM IST
বাবুল-দেবশ্রীর শপথে লোকসভায় উঠল 'জয় শ্রী রাম' ধ্বনি

নিজস্ব প্রতিবেদন: সোমবার লোকসভায় শপথ নিলেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। শপথ গ্রহণের জন্য বাবুলের নাম ঘোষণা হতেই লোকসভা জুড়ে উঠল 'জয় শ্রী রাম' ধ্বনি। 'জয় শ্রী রাম' স্লোগানে সতীর্থকে অভিবাদন জানাতে দেখা গেল বিজেপির সাংসদদের।

এ দিন বাবুলের পাশাপাশি রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীও  শপথ গ্রহণ করেন। দুই জনের ক্ষেত্রেই শপথ গ্রহণ করার জন্য নাম ঘোষিত হলেই ট্রেজারি বেঞ্চ থেকে ভেসে আসে 'জয় শ্রী রাম' ধ্বনি।

আরও পড়ুন: বিজেপির কার্যকরী সভাপতি হলেন জেপি নাড্ডা

সোমবার থেকে সংসদে শুরু হল সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশন। প্রথম দিন বারাণসী থেকে দ্বিতীয়বার জিতে আসা সাংসদ নরেন্দ্র মোদী শপথ নেন। তাঁকে শপথবাক্য পাঠ করান প্রোটেম স্পিকার বীরেন্দ্র কুমার। তিনি এদিন আগেই শপথ নিয়েছেন। মোদীর পর প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শপথ নেন।

আরও পড়ুন: সংসদে শুরু সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশন, শপথ নিলেন মোদী-শাহ

মন্ত্রিসভার অন্য সদস্যরাও এদিন শপথ নেন। সেই তালিকাতেই ছিলেন বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। তাঁদের শপথের সময়ই শুধু জয় শ্রীরাম শোনা যায় ট্রেজারি বেঞ্চ থেকে।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের সময় থেকে পশ্চিমবঙ্গে জয় শ্রীরাম বিতর্ক তুঙ্গে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে একাধিক জায়গায় জয় শ্রীরাম ধ্বনি দেওয়া হয়েছে। সেই কারণেই কি বাংলার দুই সাংসদ শপথ নেওয়ার পর সময় রামের নামে জয়ধ্বনি দিলেন বিজেপি সাংসদরা। সেই উত্তর অবশ্য অধরা।

.