এবার কংগ্রেস-চন্দ্রবাবু আঁতাতের অভিযোগ জগনের

অতীতে হেলিকপ্টার দুর্ঘটনায় বাবার মৃত্যু এবং কংগ্রেস হাইকমান্ডের `বঞ্চনা`কে নিপুণভাবে জনভিত্তি দৃঢ় করার কাজে ব্যবহার করেছেন তিনি। এবার দুর্নীতি এবং আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তির মামলায় সিবিআই চার্জশিটকেও রাজনৈতিক হাতিয়ার করলেন ওয়াই এস জগনমোহন রেড্ডি।

Updated By: Apr 2, 2012, 02:37 PM IST

অতীতে হেলিকপ্টার দুর্ঘটনায় বাবার মৃত্যু এবং কংগ্রেস হাইকমান্ডের `বঞ্চনা`কে নিপুণভাবে জনভিত্তি দৃঢ় করার কাজে ব্যবহার করেছেন তিনি। এবার দুর্নীতি এবং আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তির মামলায় সিবিআই চার্জশিটকেও রাজনৈতিক হাতিয়ার করলেন ওয়াই এস জগনমোহন রেড্ডি। গুন্টুর জেলায় `ওডারপু যাত্রা`য় জড়ো হওয়া দলীয় সমর্থকের সামনে এবার রাজ্যের শাসক দল কংগ্রেস এবং প্রধান বিরোধী দল তেলুগু দেশমের মধ্যে গোপন আঁতাতের অভিযোগ আনলেন কাড়াপার `ওয়াইএসআর কংগ্রেস` সাংসদ।
রাজশেখর রেড্ডির ছেলের অভিযোগ, রাজনৈতিকভাবে তাঁকে কোণঠাসা করার উদ্দেশ্যে সিবিআই`কে কাজে লাগাচ্ছে কংগ্রেস নেতৃত্ব। আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তির মিথ্যে মামলায় জড়ানো হচ্ছে তাঁকে। অথচ অন্ধ্রপ্রদেশের পূর্বতন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বা তাঁর দল তেলুগু দেশমের অন্যান্য নেতাদের বিরুদ্ধে কেলেঙ্কারির বহু অভিযোগ থাকলেও সে ক্ষেত্রে সত্য উদ্‌ঘাটনে কোনওরকম তত্‍পরতা দেখানো হচ্ছে না। এদিন নরসাপুরম এবং পোলাভরম বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রচারে অংশ নিয়ে ভোটদাতাদের কাছে ওয়াইএসআর কংগ্রেসের প্রার্থীদের জয়ী করার আবেদন জানান জগন। সেখানে রাজশেখর রেড্ডির জমানায় জমি কেলেঙ্কারির অভিযোগ নিয়েও মুখ খোলেন তিনি। জগনমোহমন রেড্ডি বলেন, মেডক ও মেহবুবুনগর জেলায় বেকারদের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করার জন্যই কয়েকটি বেসরকারি শিল্পসংস্থাকে জমি দিয়েছিলেন তাঁর বাবা।
চলতি মাসে অন্ধ্রপ্রদেশের ১৭টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। এর মধ্যে ১৬টি কেন্দ্রে জগনমোহন রেড্ডিপন্থী কংগ্রেস বিধায়কদের দলত্যাগবিরোধী আইনে বিরোধী আইনে বিধায়কপদ খারিজ হওয়ার কারণে ভোট হচ্ছে। এই পরিস্থিতিতে গতকাল রাজশেখর রেড্ডির মুখ্যমন্ত্রিত্বের সময় ক্ষমতার অপব্যবহারের অভিযোগে জগত-সহ ১২ জনের বিরুদ্ধে ষড়যন্ত্র, প্রতারণা, ভুয়ো তথ্য প্রদান, জালিয়াতি এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে চার্জশিট দাখিল করা হয়েছে৷ সিবিআই সূত্রে খবর, এই মামলার সূত্রে শীঘ্রই গ্রেফতার করা হতে পারে জগনমোহন রেড্ডিকে।

.