'এসকর্ট সার্ভিস'-এর অভিযোগে ২৪০টি ওয়েবসাইটকে ব্লক করার নির্দেশ কেন্দ্রের

'এসকর্ট সার্ভিস' বা দেহব্যবসা চালানোর অভিযোগে অবিলম্বে ২৪০টি ওয়েবসাইটকে ব্লক করার নির্দেশ দিল কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি ও সম্প্রচার মন্ত্রক। নির্দেশ পাওয়া মত সঙ্গে সঙ্গে ওই ওয়েবসাইটগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারকে।

Updated By: Jun 14, 2016, 03:06 PM IST
'এসকর্ট সার্ভিস'-এর অভিযোগে ২৪০টি ওয়েবসাইটকে ব্লক করার নির্দেশ কেন্দ্রের

ওয়েব ডেস্ক : 'এসকর্ট সার্ভিস' বা দেহব্যবসা চালানোর অভিযোগে অবিলম্বে ২৪০টি ওয়েবসাইটকে ব্লক করার নির্দেশ দিল কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি ও সম্প্রচার মন্ত্রক। নির্দেশ পাওয়া মত সঙ্গে সঙ্গে ওই ওয়েবসাইটগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারকে।

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ইন্টারনেটে অশ্লীল ছবি (obscene content) ছড়িয়ে পড়া রুখতে আজ এই নির্দেশ দিয়েছে কেন্দ্র। গতবছরও বেশকিছু পর্নগ্রাফিক ওয়েবসাইটকে ব্লক করার পথে হেঁটেছিল সরকার। কিন্তু, বিক্ষোভের মুখে পড়ে পিছু হটে কেন্দ্র। এরপর সোমবার মন্ত্রকের দেওয়া নির্দেশাবলীতে আবার এই নির্দেশ দেওয়া হয়। নির্দেশে বলা হয়েছে, ২০০৯-এর তথ্যপ্রযুক্তি আইন মোতাবেক ISP-র উচিত অতি অবশ্যই এই ধরনের 'এসকর্ট সার্ভিস' ওয়েবসাইটগুলিকে ব্লক করা। নইলে ISP-র বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী এই ওয়েবসাইটের তালিকার মধ্যে রয়েছে, পিংকিসিং.কম, জ্যাসমিনএসকর্টস.কম, ওনলিএসকর্টস.কম, পেমালহোত্রা.ইন, লোকালএসকর্টস.কম,পার্লপ্যাটেল.ইন,কাব্যজইন.ইন, এক্সমুম্বই.ইন, শিমি.ইন, আঞ্চু.ইন প্রভৃতি।

.