যাত্রাপথে এবার ট্রেনেই মিলবে পিত্জা, বার্গার

যাত্রী স্বাচ্ছন্দ্যের লক্ষ্যে নয়া পরিকল্পনা IRCTC-র। ট্রেনে পরিবেশন করা খাবার খেতে যদি ভালো না লাগে, তাহলে নতুন বিকল্প নিয়ে এল IRCTC। দূরের জার্নির ক্ষেত্রে এবার ট্রেনেই মিলবে পিত্জা, বার্গার প্রভৃতি। এককথায় 'রেডি টু ইট মিল'। আগামী মাস থেকে পরীক্ষামূলকভাবে শুরু হচ্ছে এই বন্দোবস্ত। প্রাথমিকভাবে রাজধানী, শতাব্দী ও দুরন্ত এক্সপ্রেসে মিলবে এই রেডি মিল।

Updated By: Jun 14, 2016, 04:50 PM IST
যাত্রাপথে এবার ট্রেনেই মিলবে পিত্জা, বার্গার

ওয়েব ডেস্ক : যাত্রী স্বাচ্ছন্দ্যের লক্ষ্যে নয়া পরিকল্পনা IRCTC-র। ট্রেনে পরিবেশন করা খাবার খেতে যদি ভালো না লাগে, তাহলে নতুন বিকল্প নিয়ে এল IRCTC। দূরের জার্নির ক্ষেত্রে এবার ট্রেনেই মিলবে পিত্জা, বার্গার প্রভৃতি। এককথায় 'রেডি টু ইট মিল'। আগামী মাস থেকে পরীক্ষামূলকভাবে শুরু হচ্ছে এই বন্দোবস্ত। প্রাথমিকভাবে রাজধানী, শতাব্দী ও দুরন্ত এক্সপ্রেসে মিলবে এই রেডি মিল।

ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, মাইসোরের ডিফেন্স ফুড রিসার্চ ল্যাবোরেটরির সঙ্গে গাঁটছড়া বেঁধে এই উদ্যোগ নিতে চলেছে IRCTC। প্রাথমিকভাবে ৬ থেকে ৭টি মেনু স্থির হয়েছে। মেনুতে ফাস্টফুডের সঙ্গে থাকছে রাজমা-চাল, ছোলে-চাল প্রভৃতিও। প্রাথমিক পরীক্ষা সফল হলে রেলবোর্ডের সঙ্গে কথা বলে অন্য ট্রেনগুলিতেও শুরু হবে এই ব্যবস্থা।

এই মুহূর্তে কয়েকটি দুরন্ত, রাজধানী, শতাব্দী ও গতিমান এক্সপ্রেসে IRCTC-র তরফে প্যান্ট্রি কারের ব্যবস্থা রয়েছে। এছাড়া আরও ১৫০০টি ট্রেনে রয়েছে ই-ক্যাটারিং সুবিধা। তবে, সম্প্রতি চারটি রাজধানী ও চারটি শতাব্দী এক্সপ্রেসে টিকিট কাটার সময় খাবারের পয়সা বাধ্যতামূলক না রেখে যাত্রীর ইচ্ছার উপর ছেড়ে দেওয়া হয়েছে।

.