এই গণেশ উত্সবে তেজস যাত্রীদের রসনা তৃপ্তির জন্য এলাহি আয়োজন!

Updated By: Aug 11, 2017, 02:12 PM IST
এই গণেশ উত্সবে তেজস যাত্রীদের রসনা তৃপ্তির জন্য এলাহি আয়োজন!

ওয়েব ডেস্ক : এই গণেশ উত্সবে নিজের পরিবার বা প্রিয়জনদের সঙ্গে তেজসে চড়ার পরিকল্পনা রয়েছে? তাহলে আপনার জন্য রয়েছে এক দারুণ চমক। এই গণেশ উত্সবে তেজস যাত্রীদের জন্য যাত্রাপথেই রসনা তৃপ্তির এলাহি আয়োজন করেছে IRCTC।  

আগামী ২৫ অগাস্ট থেকে ৫ সেপ্টেম্বর, ১১ দিন ধরে মহা ধুমধামের সঙ্গে দেশের সর্বত্র পালিত হবে গণেশ উত্সব। এরমধ্যে মহারাষ্ট্রে 'গণপতি বাপ্পা মোরিয়া'র পুজো নিয়ে উন্মাদনা একটু বেশিই থাকে। দেশের পশ্চিম উপকূলে এই গণেশ পুজোই সবচেয়ে বড় উত্সব। এইসময় বহু মানুষ একদিকে যেমন ঘরে ফেরেন। তেমনই উত্সবের সময় বহু মানুষ বেড়াতেও বেরন।

এখন এই উত্সবকে আরও মিষ্টিমুখর করে তুলতে, এবারের গণেশ পুজোয় মুম্বই-গোয়া তেজসযাত্রীদের কমপ্লিমেন্টারি 'মোদক' খাওয়াবে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্রান্সপোর্ট কর্পোরেশন। 'উকাদিচে মোদক' গণেশপুজোর সময় মহারাষ্ট্রে খুবই জনপ্রিয়। তৈরি হয় চালের গুঁড়ো, নারকেল ও গুড় দিয়ে। ট্র্যাডিশনাল এই মিষ্টি ভগবান গণেশের সবচেয়ে প্রিয় খাবার বলে মনে করেন ভক্তরা।  

চলতি বছর ২১ মে তেজসের যাত্রার শুভ সূচনা হয়। ঝাঁ চকচকে কামরায় তথ্যবিনোদন পরিষেবা ও অন্যান্য নানান সুযোগসবিধা সহজেই যাত্রীদের মন জয় করে নেয় তেজস।

আরও পড়ুন, ট্রেনের খাবার ব্যবস্থায় আমূল পরিবর্তন আনতে চলেছে IRCTC

.