Mehul Choksi: পলাতক মেহুল চোকসির বিরুদ্ধে রেড কর্নার নোটিশ প্রত্যাহার ইন্টারপোলের....

ভারতে ১৩ হাজার কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতিতে অভিযুক্ত মেহুল। কিন্তু সেই কীর্তি যখন প্রকাশ্যে আসে, তখনই দেশ ছেড়ে পালিয়ে যান। এখন অ্যান্টিগার নাগরিক তিনি।  ২০১৮ সালের ডিসেম্বরে মেহুলকে ‘রেড কর্নার নোটিস’ভুক্ত করা হয়েছিল। 

Updated By: Mar 20, 2023, 11:05 PM IST
Mehul Choksi:  পলাতক মেহুল চোকসির বিরুদ্ধে রেড কর্নার নোটিশ প্রত্যাহার ইন্টারপোলের....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যান্টিগা থেকে অপহৃত! পলাতক মেহুল চোকসির বিরুদ্ধে রেড কর্নার নোটিশ প্রত্যাহার করে নিল ইন্টারপোল। ফলে এখন অনায়াসে বিশ্বের যেকোনও প্রান্তে যেতে পারবেন এই হিরে ব্যবসায়ী। 

ভারতে ১৩ হাজার কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতিতে অভিযুক্ত মেহুল। কিন্তু সেই কীর্তি যখন প্রকাশ্যে আসে, তখনই দেশ ছেড়ে পালিয়ে যান। এখন অ্যান্টিগার নাগরিক তিনি।  ২০১৮ সালের ডিসেম্বরে মেহুলকে ‘রেড কর্নার নোটিস’ভুক্ত করা হয়েছিল।  তাহলে? ইন্টারপোলের তরফে বলা হয়েছে, ‘ভারতে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে মেহুলকে অ্যান্টিগা থেকে ডমিনিকাতে নিয়ে যাওয়া হয়েছিল বলেই মনে করা হচ্ছে। উনি ভারতে ফিরে গেলে ন্যায্য বিচার বা চিকিৎসা না-ও পেতে পারেন'।

আরও পড়ুন: Third Front: লোকসভা ভোটের আগে তৃতীয় ফ্রন্টের তোড়জোড়, দেশের ৭ মুখ্যমন্ত্রীকে বৈঠকে ডাকেন কেজরি!

এর আগে, অ্য়ান্টিগা আদালতে মেহুল চোকসি অভিযোগ করেছিলেন যে, ২০২১ সালে ২৩ মে তাঁকে অ্যান্টিগা থেকে অপহরণ করে ডমিনিকা নিয়ে ভারতীয় গোয়েন্দারা। সেখানেই নাকি তাঁর উপর মানসিক ও শারীরিক অত্য়াচার করা হয়! শুধু তাই নয়, 'অপহরণে'র বিষয়টি হাতিয়ার করে রেড কর্নার নোটিস সরানোর দাবিতে ইন্টারপোলের দ্বারস্থ হয়েছিল মেহুল চোকসি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.