IndiGo pilot Thrashed: বিমান ছাড়তে ঘণ্টার পর ঘণ্টা দেরি, উঠে গিয়ে পাইলটকে ঘুঁসি যাত্রীর

IndiGo pilot Thrashed: কুয়াশার কারণে বিমান ছাড়তে ঘণ্টার পর ঘণ্টা দেরি। সেই কথাই বলতে গিয়েছিলেন পাইলট

Updated By: Jan 15, 2024, 02:30 PM IST
IndiGo pilot Thrashed: বিমান ছাড়তে ঘণ্টার পর ঘণ্টা দেরি, উঠে গিয়ে পাইলটকে ঘুঁসি যাত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিমান ছড়তে দেরি। মার খেয়ে গেলেন বিমান চালক। ধুন্ধুমার ইন্ডিগোর একটি উড়ানে। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অভিযোগ উঠছে, টানা কয়েক ঘণ্টা অপেক্ষা করার পর মেজাজ ঠিক রাখতে পারেননি ও যাত্রী। সোমবার ওই ঘটনা ঘটেছে ইন্ডিগোর দিল্লি-গোয়া উড়ানে। জানা যাচ্ছে ওই যাত্রীর নাম সাহিল কাটারিয়া।

আরও পড়ুন-ঠান্ডাকে ছক্কা হাঁকিয়েই পুণ্য মকর স্নান অজয়ে, ভক্তের ভিড় জয়দেব কেন্দুলিতে

কীভাবে ঘটল এমন ঘটনা? সংবাদসংস্থা সূত্রে খবর, কুয়াশার কারণে বহু উড়ানে দেরি হয়েছে। রবিবার বিমানটি ওড়ার কথা ছিল সকাল ৭টা ৪০ মিনিটে। কুয়াশার কারণে ঠিক হয় বিমানটি উড়বে দুপুর আড়াইটেয়। সেই ঘোষণা করছিলেন নতুন পাইলট। সেই ঘোষণা শুনেই পাইলট কেবিনের দিকে দৌড়ে যন হলুদ হুডি পরা এক ব্যক্তি। কোনও কথা না বলে তিনি পাইলটকে ঘুশি মারতে থাকেন। এতেই হুলুস্থুল শুরু হয়ে যায় বিমানে। হলুদ হুডি পরা ব্যক্তি বলতকে তাকেন বিমান চালতে হয় চালান, নয়তো বলে দিন। এভাবে হয়রানি করছেন কেন?  পাইলটকে বাঁচাতে এগিয়ে আসেন এয়ার হোস্টেস। তিনি বলতে থাকেন, এরকম আপনি করতে পারেন না। উল্টে ওই যাত্রীও বলতে থাকেন, আপানারাও এরকম হয়রানি করতে পান না।

গোটা বিষয়টি ডিজিসিএকে জানাচ্ছে ইন্ডিগো। তবে যাত্রীদের দাবি তাদের প্রায় ১৫ ঘণ্টা অপেক্ষা করিয়ে রাখা হয়। ওই ঘটনা নিয়ে সরব হয়েছেন বহু বিশিষ্টজন। কংগ্রেস ত্যাগী শিবসেনা সাংস প্রিয়াঙ্কা চতুর্বেদী একটি ট্যুইট করে লিখেছেন, এরকম পরিস্থিতি কাম্য নয়। সাবার বোঝা উচিত লম্বা অপেক্ষা করলে কী মানসিক অবস্থা হয়। উড়ানে দেরি, খারাপ সার্ভিস, রস্টার বদল হলে কী হয় তা বোঝা উচিত। এভাবে কোনবও ক্রুকে মারধর করা উচিত নয়। উড়ানে দেরির জন্য তিনি একলা দায়ী নন।

ওই ঘটনার পর দ্রুত পদক্ষেপ করে দিল্লি পুলিস। তাদের তরফে বলা হয়, এনিয়ে উপযুক্ত পদক্ষে করা হবে। ঘটনার পরপরই অবশ্য ওই যাত্রী বিমান থেকে নামিয়ে আনা হয়। এনিয়ে ডিজিসিএর কাছে অভিযোগ জানিয়েছে ইন্ডিগো।

উল্লেখ্য, ঘন কুয়াশার জন্য ১১০টি উড়ান দেরিতে ছাড়ে। পাশাপাশি ৭৯ উড়ান বাতিল করে দেওয়া হয়। প্রতিটি উড়ান কমপক্ষে ৫০ মিনিট দেরিতে ছাড়ে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.