ডিজিসিএ-র নিষেধাজ্ঞায় বাতিল ইন্ডিগোর ৪৭টি উড়ান, বিপাকে যাত্রীরা

গতকালই ইঞ্জিনে ত্রুটির জন্য আমদাবাদ থেকে লখনউগামী ইন্ডিগোর বিমান আমদাবাদ বিমানবন্দরে জরুরি অবতরণ করে। উড়ানের ৪০ মিনিটের মধ্যেই আবতরণে বাধ্য হয় বিমানটি। গত মাসে ইন্ডিগোর ৩টি উড়ান একই কারণে অবতরণ করে। এর পরই পদক্ষেপ করে ডিজিসিএ। 

Updated By: Mar 13, 2018, 01:27 PM IST
ডিজিসিএ-র নিষেধাজ্ঞায় বাতিল ইন্ডিগোর ৪৭টি উড়ান, বিপাকে যাত্রীরা

 

ওয়েব ডেস্ক: ডিজিসিএ-র নিষেধাজ্ঞার জেরে এক ধাক্কায় ৪৭টি বিমান বাতিল করল ইন্ডিগো। প্র্যাট অ্যান্ড হুইটনি ইঞ্জিনচালিত ইন্ডিগো-র ৮টি এয়ারবাস এ৩২০ নিও বিমানের উড়ানে নিষেধাজ্ঞা জারি করেছে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন। গো এয়ারের একই রকম ৩টি বিমানের উড়ানে নিষেধাজ্ঞা জারি করেছে জাতীয় অসামরিক বিমানচলাচল নিয়ামক সংস্থাটি।

বিমান বাতিলের ব্যাপারে বিস্তারিত তথ্য ইন্ডিগোর ওয়েবসাইটে মিলছে। বাতিল হয়েছে দিল্লি, মুম্বই, চেন্নাই, কলকাতা, হায়দরাবাদ, বেঙ্গালুরু, পটনা, শ্রীনগর, ভুবনেশ্বর, অমৃতসর, শ্রীনগর ও গৌহাটিগামী একাধিক বিমান। 

আরও পড়ুন - পাইলট - এটিসি ভুল বোঝাবুঝিতেই দুর্ঘটনাগ্রস্ত ইউএস বাংলা-র বিমান? 
গতকালই ইঞ্জিনে ত্রুটির জন্য আমদাবাদ থেকে লখনউগামী ইন্ডিগোর বিমান আমদাবাদ বিমানবন্দরে জরুরি অবতরণ করে। উড়ানের ৪০ মিনিটের মধ্যেই আবতরণে বাধ্য হয় বিমানটি। গত মাসে ইন্ডিগোর ৩টি উড়ান একই কারণে অবতরণ করে। এর পরই পদক্ষেপ করে ডিজিসিএ। গতকাল এক নির্দেশিকা জারি করে ডিজিসিএ জানায়, পিডাবলু ১১০০ ইঞ্জিনচালিত এয়ারবাস এ৩২০ নিও বিমানগুলিকে বাণিজ্যিক উড়ানে ব্যবহার করা যাবে না। 

 
উড়ান বাতিল হওয়ায় বিপাকে পড়েছেন বহু যাত্রী। দেশজুড়ে দিনে প্রায় ১,০০০টি উড়ান চালায় ইন্ডিগো। দেশের প্রায় ৪০ শতাংশ বিমানযাত্রী ইন্ডিগোর উড়ানে যাত্রা করেন। ১০ শতাংশ যাত্রী যাত্রা করেন গো এয়ারের বিমানে।  

 

.