IndiGo-Air India: এয়ার ইন্ডিয়ার ইন্টারভিউ দিতে ব্যস্ত কর্মীরা, ব্যাহত ইন্ডিগোর পরিষেবা

বেশ কয়েকটি শহরে ওয়াক-ইন ইন্টারভিউ নিচ্ছে এয়ার ইন্ডিয়া। ফলে ছুটি নিয়ে সেখানে ইন্টারভিউ দিতে গিয়েছেন ইন্ডিগোর কর্মীরা। 

Updated By: Jul 4, 2022, 10:42 AM IST
IndiGo-Air India: এয়ার ইন্ডিয়ার ইন্টারভিউ দিতে ব্যস্ত কর্মীরা, ব্যাহত ইন্ডিগোর পরিষেবা
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  এয়ার ইন্ডিয়ার (Air India) ওয়াক-ইন ইন্টারভিউ চলছে। আর তার জেরে ব্যাহত ইন্ডিগোর পরিষেবা (IndiGo)। অবাক কাণ্ড বলে মনে হচ্ছে! ইন্ডিগো এয়ারলাইনসে প্রতিদিন প্রায় ১৬০০ ডোমেস্টিক এবং আন্তর্জাতিক ফ্লাইট পরিষেবা দেয়। শনিবার সেই পরিষেবায় প্রায় ৫৫ শতাংশ ঘাটতি দেখা গেল। কারণ এয়ার ইন্ডিয়া। বেশ কয়েকটি শহরে ওয়াক-ইন ইন্টারভিউ নিচ্ছে এয়ার ইন্ডিয়া। ফলে ছুটি নিয়ে সেখানে ইন্টারভিউ দিতে গিয়েছেন ইন্ডিগোর কর্মীরা। 

অনেক ক্রু মেম্বার, যারা অসুস্থ বলে ছুটি নিয়েছিলেন তারা দিল্লি, মুম্বই, কলকাতা, হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর মতো শহরে টাটা গ্রুপের মালিকানাধীন এই কোম্পানির ইন্টারভিউর লাইনে দাঁড়িয়েছিলেন বলে জানা গিয়েছে। সূত্র জানিয়েছে, এর ফলে অনেক ইন্ডিগো বিমানের পাইলট এবং টার্মিনালে যাত্রীরা তাদের শনিবারের ফ্লাইট টেক অফের জন্য অপেক্ষা করতে থাকে এবং কয়েকটি ফ্লাইট বাতিল করতে হয়েছিল।

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) ভারতের বৃহত্তম এয়ারলাইন থেকে একটি রিপোর্ট পেয়েছেন - যেখানে কয়েক বছর ধরে সময়ানুবর্তিতার জন্য খ্যাতি অর্জন করেছিল। কিন্তু হঠাৎ করেই তাতে দাগ লাগল। গত কয়েক মাস ধরে, ক্রুদের অসন্তোষ তৈরি হয়েছে ইন্ডিগোতে। করোনার সময়ে ভারতের একমাত্র লাভজনক এয়ারলাইন যা বেতন কাটার থেকে বিরত ছিল।

পরে পাইলটদের গণ ছুটি নেওয়ার কারণে এবং এপ্রিলে "চাকরির শর্তাবলী এবং কোম্পানির আচরণবিধি" লঙ্ঘনের জন্য ইন্ডিগো এই পদক্ষেপ নেয়। এবার কেবিন ক্রুদের ক্ষেত্রেও ম্যানেজমেন্ট কড়া ব্যবস্থা নিতে পারে। 

আরও পড়ুন, Eknath Shinde: বড় ধাক্কা উদ্ধবের, রাতারাতি দলনেতার পদ ফিরে পেলেন শিন্ডে! আদালতের পথে ঠাকরে শিবির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.