Indian Railways: আপনিও কি রেলের এই বড় ভুলের শিকার? এরকম বিপদে পড়লে কী করবেন...

IRCTC: বিজয় কুমার শুক্লা তার ভাইয়ের সঙ্গে ১৪২০৪ লখনউ-বারানসী ইন্টারসিটি এক্সপ্রেসে যাত্রা করছিলেন। যাত্রার আগে টিকিট বুক করার সময় তাকে সি১ কোচে ৭৪ এবং ৭৫ নম্বর বার্থ বরাদ্দ করা হয়েছিল।

Updated By: Dec 6, 2022, 12:08 PM IST
Indian Railways: আপনিও কি রেলের এই বড় ভুলের শিকার? এরকম বিপদে পড়লে কী করবেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনিও কী প্রায়ই ট্রেনে ভ্রমণ করেন? রেলযাত্রা কী আপনার পছন্দের? তাহলে এই খবরটি আপনার জন্য অত্যন্ত জরুরি। একবার ভেবে দেখুন আপনার কাছে ট্রেনের নিশ্চিত টিকিট রয়েছে এবং আপনি সঠিক ট্রেনে উঠেছেন কিন্তু তারপরেও আপনি যদি বসার জায়গা না পান তাহলে কী হবে? এই কথা শুরু বিশ্বাস নাও হতে পারে, কিন্তু লখনউ থেকে বেনারসের মধ্যে চলা ইন্টারসিটি এক্সপ্রেসে এই ঘটনাই ঘটেছে। সম্প্রতি এই ঘটনার কথা সামনে এসেছে। সম্ভবত এটি ঘটনা কারোরই পছন্দ হবে না এবং একে রেলের ভুল বলেই বর্ণনা করা হবে। কিন্তু লখনউ থেকে বারাণসীগামী এক যাত্রীর সঙ্গে ঠিক এমন ঘটনাই ঘটেছে।

আইআরসিটিসি থেকে অনলাইনে টিকিট বুক করা হয়েছে

বিজয় কুমার শুক্লা তার ভাইয়ের সঙ্গে ১৪২০৪ লখনউ-বারানসী ইন্টারসিটি এক্সপ্রেসে ভ্রমণ করছিলেন। যাত্রার শুরুর আগে টিকিট বুক করার সময় তাঁকে সি১ কোচে ৭৪ এবং ৭৫ নম্বর বার্থ বরাদ্দ করা হয়। কিন্তু কোচে উঠতে গিয়ে দেখা যায় সেই বগিতে এই নম্বরের সিট নেই। সেই কোচে মাত্র এক থেকে ৭৩ পর্যন্ত আসন ছিল। যাত্রী বিজয় শুক্লা আইআরসিটিসির মাধ্যমে অনলাইনে টিকিট বুকিং করেছিলেন।

যে কোচে আসন দেওয়া হয়েছিল সেখানে আসন ছিল মাত্র ৭৩টি

শুক্লা বলেন যে একজন টিটিই যাত্রার সময় তাদেরকে বলেছিলেন যে এই জাতীয় ঘটনাগুলি প্রায়ই ঘটে। টিকিট বুকিংয়ে অসঙ্গতির বিষয়ে তিনি সংশ্লিষ্ট বিভাগ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অভিযোগ করেছেন। তাঁর মতে, সমস্যার সমাধানে এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

আরও পড়ুন: শত সৌধের আলোকসজ্জা, G20 প্রেসিডেন্সিতে সাজল দেশ

এরপর বিজয় শুক্লা এবং তাঁর ভাইকে আলাদা আসন দেওয়া হয়। টিটিই-র দেওয়া তথ্য অনুযায়ী, সি১ ছাড়া অন্যান্য কোচে ৭৫টি আসন ছিল। কিন্তু ইন্টারসিটির যে কোচে (সি১) তাদেরকে আসন দেওয়া হয়েছিল তার আসনসংখ্যা ছিল মাত্র ৭৩টি।

আরও পড়ুন: Jharkhand Murder: গলা কেটে খুন, কাটা মুণ্ডুর সঙ্গে সেলফি, নৃশংসতার সব সীমা ছাড়াল এঘটনা!

TTE জানিয়েছে যে আসলে, সার্ভারে ৭৫টি এসি চেয়ার কার সিট দেখায়। কিন্তু এমন ঘটনা সামনে আসার পর যাত্রীদের ক্ষোভের মুখে পড়তে হয় টিটিইকে। এই পুরো বিষয়টি নিয়ে লখনউয়ের চারবাগ রেলওয়ে স্টেশনের স্টেশন ডিরেক্টর আশিস সিং বলেছেন যে ‘বিষয়টি আমাদের নজরে রয়েছে। আমরা তা রেলওয়ে ইনফরমেশন সিস্টেম সেন্টারে পাঠিয়েছি। যদি সমস্যাটি থেকে যায়, আমরা এটি দেখব’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.