মেল ও এক্সপ্রেস ট্রেনে খাবারের তালিকা ও দাম প্রকাশ করল ভারতীয় রেল!

ভারতে প্রতিদিন কয়েক লাখ মানুষ ট্রেনে চলাচল করে। তাদের মধ্যে কিছু মানুষ যারা দূরপাল্লার ট্রেনে চড়েন। ১০ ঘণ্টা, ১২ ঘণ্টা, ২৪ ঘণ্টা বা তার অনেক বেশি সময় ট্রেনে যাত্রা করতে হয় তাদের। ফলে, দিনের প্রায় ৪ বেলাই ট্রেনের খাবারের ওপর ভরসা করে থাকতে হয় যাত্রীদের।

Updated By: Mar 22, 2017, 05:33 PM IST
মেল ও এক্সপ্রেস ট্রেনে খাবারের তালিকা ও দাম প্রকাশ করল ভারতীয় রেল!

ওয়েব ডেস্ক : ভারতে প্রতিদিন কয়েক লাখ মানুষ ট্রেনে চলাচল করে। তাদের মধ্যে কিছু মানুষ যারা দূরপাল্লার ট্রেনে চড়েন। ১০ ঘণ্টা, ১২ ঘণ্টা, ২৪ ঘণ্টা বা তার অনেক বেশি সময় ট্রেনে যাত্রা করতে হয় তাদের। ফলে, দিনের প্রায় ৪ বেলাই ট্রেনের খাবারের ওপর ভরসা করে থাকতে হয় যাত্রীদের।

কিন্তু, অধিকাংশ সময় যাত্রীরা ট্রেনের খাবারের সমালোচনা করেন। কখনও খাবারের মান খারাপ। আবার কখনও খাবারের দাম লাগামছাড়া। IRCTC-র তরফে দেওয়া খাবর নিয়ে প্রায় প্রতিদিনই মিলছে বিস্তর অভিযোগ। এই পরিস্তিতে এবার রেল মন্ত্রকের পক্ষ থেকে টুইট করে দেওয়া হল খাবারের তালিকা ও তার দাম। সকালের খাবার, দুপুরের খাবার, রাতের খাবারের জন্য আলাদা আলাদা দামের তালিকা দেওয়া হল সেখানে। সেই সঙ্গে খাবারে কী কী দেওয়া হবে সেই তালিকাও প্রকাশ করা হয়েছে। যদি কোনও মেল বা এক্সপ্রেস ট্রেনে এই খাবারের ওপর বেশি দাম নেওয়া হয় তাহলে সরাসরি IRCTC-তে তা নিয়ে অভিযোগ দায়ের করার কথাও বলা হয়েছে।

এক নজরে দেখে নেওয়া যাক সেই তালিকা- 

 

.