এবার যুদ্ধবিমান চালাবেন দেশের মহিলারা

এবার যুদ্ধবিমান চালাতে ককপিটে বসবেন দেশের মহিলারা। এমন পরিকল্পনার কথাই জানালেন বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল অরূপ রাহা। আজ ভারতীয় বায়ুসেনার ৮৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এই পরিকল্পনার কথা জানান বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল।

Updated By: Oct 8, 2015, 02:40 PM IST
এবার যুদ্ধবিমান চালাবেন দেশের মহিলারা

ওয়েব ডেস্ক: এবার যুদ্ধবিমান চালাতে ককপিটে বসবেন দেশের মহিলারা। এমন পরিকল্পনার কথাই জানালেন বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল অরূপ রাহা। আজ ভারতীয় বায়ুসেনার ৮৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এই পরিকল্পনার কথা জানান বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল।

অরূপ রাহা জানিয়েছেন,' আমাদের দেশে অসামরিক বিমান ও কপ্টার চালান মহিলারা। তাদের কাজ বেশ প্রশংসাযোগ্য। সব দিক বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি আর দেরি না করে দেশের মহিলাদের পাইলট হিসেবে যুদ্ধ বিমান চালানোর অনুমতি দেওয়া হবে।'

ভারতের সামরিক বাহিনীর ইতিহাসে মহিলাদের এখনও যুদ্ধক্ষেত্রে পাঠানো হয়নি। স্থলসেনা, নৌসেনা তে মহিলা বাহিনী থাকলেও তাদের যুদ্ধক্ষেত্রে পাঠানো হয় না। তবে বায়ুসেনায় মহিলা পাইলটদের একেবারে যুদ্ধক্ষেত্রে পাঠানো হবে। বর্তমানে বায়ুসেনার প্রশাসন সহ সাতটি বিভাগে মহিলাদের নিয়োগ করা হয়।

.