লাখের উপর বিল, গরিবের কী হবে? নিজের অফিসকেই করোনা ওয়ার্ড বানালেন কাদের শেখ

লক্ষ্য একটাই জাত-ধর্ম ভেদাভেদে না গিয়ে শুধুই গরিবের চিকিৎসা।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jul 29, 2020, 06:45 PM IST
লাখের উপর বিল, গরিবের কী হবে? নিজের অফিসকেই করোনা ওয়ার্ড বানালেন কাদের শেখ

নিজস্ব প্রতিবেদন: জনসংখ্যার নিরিখে বিশ্বে দ্বিতীয় ভারত। হুহু করে দেশে ছড়িয়ে পড়েছে মারণ ভাইরাস। বেসরকারি হাসপাতালে চিকিৎসার আগুন ছোয়া বিল। সুরাটে করোনা আক্রান্ত ব্যবসায়ী কাদের শেখ যখন সুস্থ হয়ে উঠলেন,  বিল দেখে মাথায় হাত। কী করে এই মারণ রোগের চিকিৎসা হবে গরিবদের?

অগত্যা নিজের ৩০ হাজার স্কোয়ার ফুটের অফিস নিয়োজিত করলেন কোভিড যুদ্ধে। কাদের জানিয়েছেন, গরিবদের পক্ষে বেসরকারি হাসপাতালের অত ব্য়য়বহুল চিকিৎসা নেওয়া সম্ভব নয়। তাই তিনি এই কোভিড যুদ্ধের সামান্য অংশীদার হতে এই কাজ করেছেন। দেশে এখন করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যু মিছিলে সামিল হয়েছেন ৩৪ হাজার ১৯৩ জন। তাই ধর্ম, জাত সব ভুলে যেন প্রধান শত্রু করোনার মোকাবিলা করা যায়। সেই জন্যই কাদের শেখের এই উদ্যোগ।

আরও পড়ুন: আগে যাঁরা শিক্ষক ছিলেন এবার হবেন সাফাইকর্মী, মালি, রাঁধুনি! আদালতের নির্দেশের অপেক্ষা

বেসরকারি হাসপাতালে ২০ দিনের চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেছেন তিনি। কিন্তু যাতে তাঁর মতো আরও অনেকে সুস্থ হয়ে উঠতে পারেন। সে আশাতেই তাঁর এগিয়ে আসা। নিজের অফিসকে করোনা ওয়ার্ড বানিয়ে বিছানা, বেড কভার কিনেছেন নিজেই। বৈদ্যুতিক বিলও মেটাবেন তিনি। সরকার স্বাস্থ্যকর্মী ও করোনা চিকিৎসার সরঞ্জাম পাঠিয়েছে। লক্ষ্য একটাই জাত-ধর্ম ভেদাভেদে না গিয়ে শুধুই গরিবের চিকিৎসা।

.