Indian Army, Kashmiri Pandit: বড় সাফল্য! কাশ্মীরি পণ্ডিতদের হত্যাকারীকে নিকেশ করল ভারতীয় সেনা ও পুলিস

Indian Army, Kashmiri Pandit: কাশ্মীর পুলিসের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল বিজয় কুমার বলেন, "আত্মগোপন করে থাকা তিনজন লস্কর জঙ্গিকেই নিকেশ করা হয়েছে। তাদের দেহ শনাক্ত করা হয়েছে। সন্দেহজনক নথি, আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত হয়েছে। এটা আমাদের বিশাল সাফল্য।"  

Updated By: Aug 10, 2022, 09:04 PM IST
Indian Army, Kashmiri Pandit: বড় সাফল্য! কাশ্মীরি পণ্ডিতদের হত্যাকারীকে নিকেশ করল ভারতীয় সেনা ও পুলিস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু-কাশ্মীর পুলিসের বড় সাফল্য। ভারতীয় সেনা এবং কাশ্মীরি পুলিসের সঙ্গে এনকাউন্টারে বুধবার বুদগামে খতম তিন লস্কর-ই-তইবা (Lashkar-e-Taiba) জঙ্গি। যাদের মধ্য়ে লস্কর জঙ্গি লতিফ লাথের রয়েছে। যে কিনা কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাট এবং আমরিন ভাটকে নৃশংস ভাবে হত্য়া করেছিল। কাশ্মীর জোন পুলিসের তরফে এমনটাই জানান হয়েছে। এছাড়া আরও নাশকতার সঙ্গে সে যুক্ত ছিল বলে খবর।    

কাশ্মীর পুলিসের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল বিজয় কুমার বলেন, "আত্মগোপন করে থাকা তিনজন লস্কর জঙ্গিকেই নিকেশ করা হয়েছে। তাদের দেহ শনাক্ত করা হয়েছে। সন্দেহজনক নথি, আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত হয়েছে। এটা আমাদের বিশাল সাফল্য।"  জানা গিয়েছে, বুদগামের একটি জায়গায় আত্মগোপন করে ছিল ওই জঙ্গিরা। সূত্র মারফৎ খবর পায় সেনা। গোপন অভিযান চলে। এরপর গুলির লড়াইয়ে তিন জঙ্গিকে নিকেশ করা হয়। যাদের মধ্যে একজন লতিফ লাথ।

গত মে মাসে বুদগামের এক সরকারি কর্মী রাহুল ভাটকে গুলিতে ঝাঁঝরা করে দেয় জঙ্গিরা। এরপর প্রতিবাদে পথে নামেন কাশ্মীরি পণ্ডিতরা। ওই ঘটনায় দু'জন জঙ্গির যুক্ত থাকার খবর উঠে আসে। এরপর ২৬ মে, জঙ্গিরা খুন করে কাশ্মীরি টিভির সঞ্চালিকা আমরিন খাটকে। রবিবার লস্কর গোষ্ঠীরই এক জঙ্গিকে গ্রেফতার করেছিল ভারতীয় সেনার ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস। বুদগাম এলাকা থেকেই তাকে গ্রেফতার করা হয়। তার থেকে পাঁচটি পিস্তল, পাঁচটি ম্য়াগাজিন, ৫০ রাউন্ড এবং দুটো হ্য়ান্ড গ্রেনেড বাজেয়াপ্ত করেছে সেনা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.