পাকিস্তানকে হারিয়ে সোনা জিতল ভারত!

পাক সেনাদের মিথ্যে টুইট প্রচারে ছাই দিয়ে সেনা মহড়ায় স্বর্ণপদক জয় ভারতের। কয়েকদিন আগেই ব্রিটেনে এক সেনা মহড়ার প্রতিযোগিতায় সোনার পদক জয়ের দাবি করে টুইট করে পাক সেনা। তা যে সত্যি নয় তা প্রমানিত হল অবশেষে।  ব্রিটিশ আর্মির এক মহড়ায় যোগ দিয়ে সোনার পদক ছিনিয়ে নিয়েছে ভারতীয় সেনার গোর্খা রাইফেল। প্রতিযোগিতায় অংশ নিয়েছিল মোট  ১২১টি দেশ।

Updated By: Oct 23, 2016, 09:42 AM IST
পাকিস্তানকে হারিয়ে সোনা জিতল ভারত!

ওয়েব ডেস্ক : পাক সেনাদের মিথ্যে টুইট প্রচারে ছাই দিয়ে সেনা মহড়ায় স্বর্ণপদক জয় ভারতের। কয়েকদিন আগেই ব্রিটেনে এক সেনা মহড়ার প্রতিযোগিতায় সোনার পদক জয়ের দাবি করে টুইট করে পাক সেনা। তা যে সত্যি নয় তা প্রমানিত হল অবশেষে।  ব্রিটিশ আর্মির এক মহড়ায় যোগ দিয়ে সোনার পদক ছিনিয়ে নিয়েছে ভারতীয় সেনার গোর্খা রাইফেল। প্রতিযোগিতায় অংশ নিয়েছিল মোট  ১২১টি দেশ।

আরও পড়ুন-রাতভর পুরা সেক্টরে আন্তর্তাজিক সীমান্তে লাগাতার গুলির লড়াই

প্রতিযোগীদের তালিকায় ছিল মেক্সিকো, নেপাল, কানাডা, ইটালি, জর্জিয়া, নিউজিল্যান্ড, ব্রাজিল, সুইজারল্যান্ডের মতো আরও অসংখ্য প্রতিযোগী। সবাইকে ব্যাকফুটে ফেলে চ্যাম্পিয়নের খেতাব ছিনিয়ে নিয়েছে ভারতীয় সেনা। ক্যামব্রিয়া ন প্যাট্রল এক্সারসাইজের আট গোর্খা সদস্যের হাতে তুলে দেওয়া হয় এই মেডেল। একটি ভিডিও টুইটে এই তথ্য প্রকাশ করেছে ব্রিটিশ আর্মি। গোর্খা রাইফেলসের প্রধান অস্ত্র খুকরি। সেটাই মেমেন্টো হিসাবে তাদের হাতে তুলে দেওয়া হয়। ক্যামব্রিয়ান প্যাট্রল এক্সারসাইজ হল  ব্রিটেনের ওয়েলস পাহাড়ে হওয়া একটি সেনা মহড়া। প্রতিবছরই এই মহড়া হয়।সেনা জওয়ানদের সবথেকে কঠিন মহড়া এটি।

.