''আমেরিকার আইসিস বিরোধী অভিযানে সঙ্গ দেবে ভারত''

মার্কিন যুক্তরাষ্ট্রের আইসিস বিরোধী অভিযানে সঙ্গ দেবে ভারত। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিষয়ে কথা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে। এমনটাই দাবি করেছেন বিজেপি নেতা সুব্রহ্মণম স্বামী।

Updated By: Sep 30, 2014, 01:02 PM IST
''আমেরিকার আইসিস বিরোধী অভিযানে সঙ্গ দেবে ভারত''

নতুন দিল্লি: মার্কিন যুক্তরাষ্ট্রের আইসিস বিরোধী অভিযানে সঙ্গ দেবে ভারত। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিষয়ে কথা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে। এমনটাই দাবি করেছেন বিজেপি নেতা সুব্রহ্মণম স্বামী।

প্রধানমন্ত্রীর মার্কিন সফর নিয়ে উচ্ছ্বসিত সুব্রহ্মণম স্বামী মাইক্রো ব্লগিং সাইট টুইটারে জানিয়েছেন প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্ত ভারত-মার্কিন সম্পর্ককে এক অন্য উচ্চতায় নিয়ে যাবে।

একান্ত আলাপচারিতায় একে অপরের রাজনৈতিক ও প্রশাসনিক জীবনে বহু মিল খুঁজে পেলেন মোদী এবং ওবামা। হোয়াইট হাউসে গতকাল প্রেসিডেন্ট ওবামার সঙ্গে নৈশভোজের বৈঠকে মিলিত হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, নবরাত্রির উপোস থাকায় একগ্লাস জল ছাড়া মোদী কিছুই খাননি। তবে নব্বই মিনিটের আলোচনায় দুজনেই নিজেদের রাজনৈতিক ও প্রশাসনিক জীবনের অভিজ্ঞতা ভাগ করে নেন। দেখা যায়, ভারতে মোদী ও মার্কিন যুক্তরাষ্ট্রে ওবামার রাজনৈতিক এবং প্রশাসনিক অভিজ্ঞতায় অদ্ভূত রকমের মিল। এছাড়া আগামী দিনে ভারত-মার্কিন কৌশলগত সম্পর্ক শক্তিশালী করার বিষয়ে একমত হন দুজনেই। আজ সরকারিভাবে বৈঠক করবেন দুই রাষ্ট্রপ্রধান। তারপর দুজনের তরফে যৌথ সাংবাদিক সম্মেলন করা হবে।   

.