BIG BREAKING: শেষরক্ষা হল না, ৬ ভারতীয়র শরীরে পাওয়া গেল করোনার নতুন স্ট্রেন

তিন জন বেঙ্গালুরু, ২ জন হায়দরাবাদ ও ১ জন পুনে, যাঁদের শরীরে মিলেছে নয়া স্ট্রেন। 

Updated By: Dec 29, 2020, 10:25 AM IST
BIG BREAKING: শেষরক্ষা হল না, ৬ ভারতীয়র শরীরে পাওয়া গেল করোনার নতুন স্ট্রেন

নিজস্ব প্রতিবেদন: আটকানো সম্ভব হল না।  ৬ ভারতীয়ের শরীরে মিলল করোনাভাইরাসের নতুন স্ট্রেন। সম্প্রতি ব্রিটেন থেকে ফিরেছে ওই ৬ জন। করোনা আতঙ্কের মাঝে নতুন স্ট্রেনের সন্ধানে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে।তিন জন বেঙ্গালুরু, ২ জন হায়দরাবাদ ও ১ জন পুনে, যাঁদের শরীরে মিলেছে নয়া স্ট্রেন। তাদের ইতিমধ্যে আইসোলেশনে রাখা হয়েছে। 

এই নতুন স্ট্রেন নিয়ে শঙ্কিত গোটা বিশ্ব। সংক্রমণ আটকাতে নতুন করে লকডাউন ঘোষিত হয়েছে।  ভারতও ব্রিটেন থেকে আসা সমস্ত বিমান পরিষেবা বন্ধ করে দিয়ে সংক্রমণ আটকানোর চেষ্টা করছে। কিন্তু শেষরক্ষা হল না। যাদের শরীরে মিলেছে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন তাদের সহযাত্রীদের ইতিমধ্যে খোঁজ করা শুরু হয়েছে।  

২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে ব্রিটেন থেকে ফিরেছে ৩৩ হাজার যাত্রী। যাদের মধ্যে ১১৫ জন করোনায় আক্রান্ত ছিল। তাদের শরীরের নমুনা ‘জিনোম সিকোয়েন্সিং’ জন্য পাঠানো হয়েছিল। যার মধ্যে থেকে ৬ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাসের নয়া স্ট্রেন। 

প্রসঙ্গত, কাল থেকে শুরু হয়েছে করোনা ভাইরাস ভ্যাকসিনের ড্রাই রান।  চার রাজ্যে চলছে এই 'ড্রাই রান'। জানা গিয়েছে, অন্ধ্র প্রদেশ, পঞ্জাব, গুজরাট এবং আসামে দু-দিন ধরে চলছে ভ্যাকসিনের ড্রাই রান। 

 

Tags:
.