Maulana Masood Azhar: জইশ প্রধান মাসুদ আজহারের ভাইকে জঙ্গি তকমা ভারতের

পুলওয়ামা হামলার মূলচক্রী মাসুদ আজহারের ভাই

Updated By: Apr 11, 2022, 09:24 PM IST
Maulana Masood Azhar: জইশ প্রধান মাসুদ আজহারের ভাইকে জঙ্গি তকমা ভারতের

নিজস্ব প্রতিবেদন: ভারতের পদক্ষেপে বেকায়দায় জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের (Jaish-e-Mohammad) প্রধান মাসুদ আজহার (Maulana Masood Azhar)। এবার তার ভাই মহিউদ্দিন ঔরঙ্গজেব আলমগির (Mohiuddin Aurangzeb Alamgir) তথা আম্মার আলভিকে (Ammar Alvi) জঙ্গি তকমা দিল নয়াদিল্লি। এই আম্মার আলভি'ই ২০১৯-এর মূলচক্রি ছিল বলে জানতে পেরেছে ভারত।    

জানা গিয়েছে, মাসুদ আজহারের পর জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের (Jaish-e-Mohammad) অন্যতম মাথা হল মহিউদ্দিন ঔরঙ্গজেব আলমগির (Mohiuddin Aurangzeb Alamgir)। মূলক পাকিস্তান থেকে অর্থ সংগ্রহ করে, তা জম্মু-কাশ্মীরে জইশ জঙ্গিদের কাছে পাঠানোর কাজ করে সে। একই সঙ্গে জইশের অন্যতম চালিকা শক্তি হল আলমগির। ২০১৯-এর পুলওয়ামা হালমার ছক তারই মস্তিষ্কপ্রসূত ছিল। সূত্রের খবর, সন্ত্রাসবিরোধী আইনে আম্মার আলভিকে (Ammar Alvi) জঙ্গি তকমা দিয়েছে ভারত। তার বিরুদ্ধে এনআইএ (NIA)-র হাতে প্রচুর তথ্য রয়েছে। 

২০২০-তে এনআইএ (NIA) যে চার্জশইট পেশ করেছিল, তাতে মাসুজ আজহার, আবদুল আসগরের মতো আলমগিরের নাম রয়েছে। দু'দিন আগেই লস্কর প্রধান হাফিজ সইদের ছেলে তলহা সইদকেও জঙ্গি ঘোষণা করেছিল নয়াদিল্লি। 

আরও পড়ুন: Missile Helina: আকাশ থেকেই ঘায়েল শত্রু, পোখরানে ট্যাঙ্ক বিধ্বংসী Helina-র পরীক্ষায় সাফল্য DRDO-র

আরও পড়ুন: বিনামূল্যে কোভিড টিকা দেওয়ার কথা পুনর্বিবেচনা করুন, মোদীকে আর্জি সিপিআই নেতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.