Sikhs Killing in Pakistan: পাকিস্তানে শিখ-হত্যার নিন্দা করল ভারত, ইসলামাবাদকে 'চূড়ান্ত' হুঁশিয়ারি

পাকিস্তানের উত্তর-পশ্চিমাংশের খাইবার-পাখতুনখোওয়া অঞ্চলে দু'জন শিখ ব্যবসায়ীকে 'নৃশংস' ভাবে খুন করে দুষ্কৃতীরা। দোষীদের কঠোর শাস্তির দাবি জানাল বিদেশ মন্ত্রক।

Updated By: May 16, 2022, 10:15 AM IST
 Sikhs Killing in Pakistan: পাকিস্তানে শিখ-হত্যার নিন্দা করল ভারত, ইসলামাবাদকে 'চূড়ান্ত' হুঁশিয়ারি
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে শিখ সম্প্রদায়ের দুই ব্যবসায়ীকে 'নৃশংস' ভাবে খুনের ঘটনার নিন্দা করল ভারত। একই সঙ্গে ইসলামাবাদকে চূড়ান্ত হুঁশিয়ারি দিল নয়াদিল্লি। দোষীদের কঠোর শাস্তির দাবি জানাল বিদেশ মন্ত্রক।

পাকিস্তানের উত্তর-পশ্চিমাংশের খাইবার-পাখতুনখোওয়া অঞ্চলে দু'জন শিখ ব্যবসায়ীকে 'নৃশংস' ভাবে খুন করে দুষ্কৃতীরা। নিহতদের নাম সলজিৎ সিং এবং রঞ্জিত সিং। পুলিস জানায়, আফগান সীমান্তের কাছে সংখ্যালঘু সম্প্রদায়ের ওই দুই ব্যক্তকে খুন করেছে জঙ্গিরা। এই ঘটনারই তীব্র সমালোচনা করেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী। 

তিনি বলেন, "পাকিস্তানে সংখ্য়ালঘু শিখ সম্প্রদায়ের উপর হামলা নিন্দাজনক। দুঃখের বিষয় হল এই ধরনের ঘটনা প্রথম নয়। পাকিস্তান সরকার সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করুক।" একই সঙ্গে দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তিনি। ঘটনার নিন্দা করেছেন পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.