দাঙ্গার সেই মুজফফরনগরে জিতল বিজেপি

উত্তরপ্রদেশ বিধানসভা উপনির্বাচনের ফল স্বস্তি দিল বিজেপিকে। তিন বছর আগে দাঙ্গায় বিধ্বস্ত হয়ে যাওয়া মুজফফরনগর বিধানসভা কেন্দ্রটি সমাজবাদী পার্টির থেকে ছিনিয়ে নিল বিজেপি। উত্তরপ্রদেশে তিনটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন কেন্দ্রের ভোট গণনা চলছে আজ। তিনটি কেন্দ্রেই উপনির্বাচন হচ্ছে সমাজবাদী পার্টির বিধায়করা মারা যাওয়ায়। মুজফফরনগরে জিতল বিজেপি। দেওবান্দে জিতল কংগ্রেস। আর ফৈজাবাদে গণনা চলছে, তাতে কিছুটা এগিয়ে রয়েছেন সপা প্রার্থী।

Updated By: Feb 16, 2016, 01:20 PM IST
দাঙ্গার সেই মুজফফরনগরে জিতল বিজেপি

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশ বিধানসভা উপনির্বাচনের ফল স্বস্তি দিল বিজেপিকে। তিন বছর আগে দাঙ্গায় বিধ্বস্ত হয়ে যাওয়া মুজফফরনগর বিধানসভা কেন্দ্রটি সমাজবাদী পার্টির থেকে ছিনিয়ে নিল বিজেপি। উত্তরপ্রদেশে তিনটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন কেন্দ্রের ভোট গণনা চলছে আজ। তিনটি কেন্দ্রেই উপনির্বাচন হচ্ছে সমাজবাদী পার্টির বিধায়করা মারা যাওয়ায়। মুজফফরনগরে জিতল বিজেপি। দেওবান্দে জিতল কংগ্রেস। আর ফৈজাবাদে গণনা চলছে, তাতে কিছুটা এগিয়ে রয়েছেন সপা প্রার্থী।

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের আগে এই জয় নিশ্চিতভাবেই বিজেপি কর্মীদের মনোবল বাড়াবে। ২০১২ সালে এই আসনে বড় ব্যবধানে জয় পেয়েছিল অখিলেশ যাদবের দল। ২০১৪ লোকসভায় অবশ্য বিজেপি-এই আসনে জয়লাভ করেছিল।

২০১৩ সালে এই মুজফফরনগরে দাঙ্গায় ৬০ জনের মৃত্যু হয়েছিল।

তবে শুধু মুজফফরনগরেই নয় রাজ্যের অপর একটি আসনও হাতছাড়া হল শাসক দল সপা-র। দেওবান্দ বিধানসভা উপনির্বাচনে সপা প্রার্থীকে হারালেন কংগ্রেস প্রার্থী। উত্তরপ্রদেশের পাশাপাশি মহারাষ্ট্র, কর্নাটক, পঞ্জাব, তেলেঙ্গানা, বিহার, মধ্যপ্রদেশ ও ত্রিপুরায় উপনির্বাচন হচ্ছে। মহারাষ্ট্রের পালঘার আসনটি ধরে রাখল শিবসেনা।

.