"টাটা গোষ্ঠীর ইতিহাসে রতন টাটাই সবচেয়ে দুর্নীতিগ্রস্থ চেয়ারম্যান" : সুব্রহ্মণ্যম স্বামী

"টাটা গোষ্ঠীর ইতিহাসে রতন টাটাই সবচেয়ে দুর্নীতিগ্রস্থ চেয়ারম্যান। তিনি এমনকি টাটা পরিবারের কেউ নন, কারণ তাঁর বাবাকে দত্তক নেওয়া হয়েছিল" বললেন বিজেপির রাজ্যসভার চেয়ারম্যান সুব্রহ্মণ্যম স্বামী। সাম্প্রতিক কালে টাটা গোষ্ঠীর চেয়ারম্যানের পদ থেকে সাইরাস মিস্ত্রিকে অপসারণ করে রাতন টাটার পুনরায় চেয়ারম্যান হওয়ার ঘটনায় নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে একথা বলেছেন ভারতীয় জনতা পার্টির এই সদাবিতর্কিত সাংসদ। তবে রতন টাটাকে শুধু দুর্নীতিগ্রস্থ বলেই থামেননি স্বামী, এর সঙ্গে তিনি আরও বলেন, "রতন টাটা নিজে সাইরাস মিস্ত্রির সঙ্গে অন্যায় করেছেন। মাত্র দু'মাস আগেই সমগ্র টাটা বোর্ড সাইরাসের কাজের ভূয়সী প্রশংসা করেছে আর এতেই রতন টাটার হিংসে হয়েছে। আর তাই তিনি সাইরাসের সঙ্গে এমন করলেন।"

Updated By: Nov 4, 2016, 09:08 AM IST
"টাটা গোষ্ঠীর ইতিহাসে রতন টাটাই সবচেয়ে দুর্নীতিগ্রস্থ চেয়ারম্যান" : সুব্রহ্মণ্যম স্বামী

ওয়েব ডেস্ক: "টাটা গোষ্ঠীর ইতিহাসে রতন টাটাই সবচেয়ে দুর্নীতিগ্রস্থ চেয়ারম্যান। তিনি এমনকি টাটা পরিবারের কেউ নন, কারণ তাঁর বাবাকে দত্তক নেওয়া হয়েছিল" বললেন বিজেপির রাজ্যসভার চেয়ারম্যান সুব্রহ্মণ্যম স্বামী। সাম্প্রতিক কালে টাটা গোষ্ঠীর চেয়ারম্যানের পদ থেকে সাইরাস মিস্ত্রিকে অপসারণ করে রাতন টাটার পুনরায় চেয়ারম্যান হওয়ার ঘটনায় নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে একথা বলেছেন ভারতীয় জনতা পার্টির এই সদাবিতর্কিত সাংসদ। তবে রতন টাটাকে শুধু দুর্নীতিগ্রস্থ বলেই থামেননি স্বামী, এর সঙ্গে তিনি আরও বলেন, "রতন টাটা নিজে সাইরাস মিস্ত্রির সঙ্গে অন্যায় করেছেন। মাত্র দু'মাস আগেই সমগ্র টাটা বোর্ড সাইরাসের কাজের ভূয়সী প্রশংসা করেছে আর এতেই রতন টাটার হিংসে হয়েছে। আর তাই তিনি সাইরাসের সঙ্গে এমন করলেন।"

রায়পুরে সাংবাদিকদের সামনে সুব্রহ্মণ্যম স্বামী বলেছেন, টুজি, এয়ার এশিয়া, ভিস্তারা অংশিদারিত্ব এবং জাগুয়ার চুক্তির মতো একাধিক কেলেঙ্কারিতে যুক্ত রয়েছে রতন টাটার নাম। আর তাই তিনি নিজেকে বাঁচাতে এইসব করছেন। তবে আদালতে মামলা উঠলে কিছিতেই রতন টাটা ছাড় পাবে না বলেও মনে করেন এই বিজেপি আইন প্রণেতা। আরও এক কদম এগিয়ে স্বামী বলেন, "এই গোটা বিষয়টিতে সরকার হস্তক্ষেপ করবে এবং খতিয়ে দেখার জন্য বিশেষ তদন্তকারী দল (এসআইটি) নিযুক্ত করা হবে। আমি নিজে প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখে জানিয়েছি যে ঠিক কোন কোন ক্ষেত্রে রতন টাটা ভারতীয় পিনাল কোড ভেঙেছেন।"

আরও পড়ুন- এবার টাটা-ডোকোমো চুক্তি নিয়ে রতন টাটার সঙ্গে সাইরাস মিস্ত্রির বাকযুদ্ধ তুঙ্গে

প্রসঙ্গত, সপ্তাহ খানেক আগে ভারতের অন্যতম বৃহত্ বেসরকারি বাণিজ্য গোষ্ঠী টাটা গ্রুপের চেয়ারম্যানের পদ থেকে সাইরাস মিস্ত্রিকে অপসারণের পরে কারণ হিসাবে বলা হয়েছিল, "unsubstantiated claims and malicious allegations". অন্যদিকে সাইরাস মিস্ত্রিও তোপ দেগেছিলেন সংস্থার পরিচালন ব্যবস্থার সমস্যা ও রতন টাটার 'অবাঞ্ছিত হস্তক্ষেপ' নিয়ে।

আরও পড়ুন- প্রভিডেন্ড ফান্ড সদস্যদের জন্য সুখবর

তবে সুব্রহ্মণ্যম স্বামীর এই মন্তব্যের পরে এখনও পর্যন্ত টাটার তরফ থেকে কোনও পর্তিক্রিয়া পাওয়া যায়নি। কিন্তু স্বামীর তোলা অভিযোগে রীতিমতো উদ্বিগ্ন দেশের বাণিজ্য মহল।

.