জগনমোহনের দুর্নীতি মামলায় ৬ কংগ্রেস মন্ত্রীকে নোটিশ সুপ্রিম কোর্টের

অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেস নেতা জগনমোহন রেড্ডির বিরুদ্ধে দুর্নীতি মামলায় জড়িত ৬ জন মন্ত্রী ও ৮ জন সরকারি আমলাকে তাঁদের ভূমিকা বিস্তারিত জানাতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এই ৬ জন মন্ত্রী প্রত্যেকেই কংগ্রেসের এবং ৮ জন আমলা, আইএএস বলে জানা গিয়েছে।

Updated By: Mar 12, 2012, 02:51 PM IST

অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেস নেতা জগনমোহন রেড্ডির বিরুদ্ধে দুর্নীতি মামলায় জড়িত ৬ জন মন্ত্রী ও ৮ জন সরকারি আমলাকে তাঁদের ভূমিকা বিস্তারিত জানাতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এই ৬ জন মন্ত্রী প্রত্যেকেই কংগ্রেসের এবং ৮ জন আমলা, আইএএস বলে জানা গিয়েছে। সোমবার দেশের শীর্ষ আদালত জানায়, জগনমোহনের বিরুদ্ধে দুর্নীতি মামলায় তাঁদের ভূমিকা বিস্তারিত জানানোর জন্য ৬ জন মন্ত্রী ও ৮ জন আমলাকে নোটিশ পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশের প্রয়াত মুখ্যমন্ত্রী ওয়াইএস রাজশেখর রেড্ডির অধীনেই কাজ করতেন এই ৬ মন্ত্রী। জগনমোহনের বিরুদ্ধে মামলায় বলা হয়েছে, জগনের ব্যবসার বৃদ্ধির জন্য নিজের অফিসকে বেআইনি ভাবে ব্যবহার করতেন তাঁর বাবা ওয়াইএসআর রেড্ডি। এই ভাবে ধীরে ধীরে ধনকুবেরে পরিণত হন জগনমোহন। ২০১১-এ জগনমোহনের ঘোষিত সম্পত্তির পরিমাণ ছিল ৩৬৫ কোটি টাকা। এর আগে শুধু মাত্র তাঁর বিরুদ্ধেই দুর্নীতির তদন্ত চলছে কেন, তা নিয়ে প্রশ্ন তোলেন জগনমোহন। তাই সুপ্রিম কোর্টের এদিনের রায় ওয়াইএসআর পুত্রকে কিছুটা স্বস্তি দিল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

.