কংগ্রেসের সঙ্গে হাত মেলানোয় নৈতিকতার প্রশ্ন তুলে ইস্তফা উদ্ধব ঘনিষ্ঠ শিবসেনা নেতার

বিজেপিকে রুখতে শিবসেনা এবং কংগ্রেস যখন কাছাকাছি আসে, স্বভাবতই প্রশ্ন ওঠে, দুই দলের নৈতিকতা নিয়ে। ফের আরও একবার সেই প্রশ্ন তুলে ইস্তফা দিলেন শিবসেনা নেতা রমেশ সোলাঙ্কি।

Updated By: Nov 27, 2019, 01:06 PM IST
কংগ্রেসের সঙ্গে হাত মেলানোয় নৈতিকতার প্রশ্ন তুলে ইস্তফা উদ্ধব ঘনিষ্ঠ শিবসেনা নেতার
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিপরীত দুই মেরু এখন এক মেরুতে মিলিত হয়েছে। দর্শন, নীতি সব পার্থক্য ভুলে মহারাষ্ট্রের মসনদ দখলে এক সারিতে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস। যা গত ২৪ অক্টোবর পর্যন্ত এই সমীকরণ মহারাষ্ট্রবাসী স্বপ্নেও ভাবতে পারেননি। বিজেপিকে রুখতে শিবসেনা এবং কংগ্রেস যখন কাছাকাছি আসে, স্বভাবতই প্রশ্ন ওঠে, দুই দলের নৈতিকতা নিয়ে। ফের আরও একবার সেই প্রশ্ন তুলে ইস্তফা দিলেন শিবসেনা নেতা রমেশ সোলাঙ্কি।

রমেশ টুইট করে জানান, ভারতীয় বিদ্যার্থী সেনা (বিভিএস) এবং শিবসেনা থেকে ইস্তফা দিচ্ছি। উদ্ধব ঠাকরে এবং আদিত্য ঠাকরকে ধন্যবাদ মহারাষ্ট্রবাসীর হয়ে কাজ করতে সুযোগ দেওয়ার জন্য। দল ছাড়ার কারণও স্পষ্ট করেন রমেশ। কংগ্রেসের সঙ্গে কাজ করতে তাঁর আদর্শে বাধবে। স্বস্তঃস্ফূর্তভাবে কাজ করতে পারবেন না বলে জানান তিনি। রমেশ সোলাঙ্কির এই টুইট বার্তা এই আবহে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন- শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে মোদী-শাহকে, জানাল শিবসেনা

উল্লেখ্য, বিজেপি সংখ্যাগরিষ্ঠতা জোগাড় না করতে পারায় সরকার গড়তে চলেছে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস। উদ্ধব ঠাকরেই হচ্ছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। এনসিপি এবং কংগ্রেসের থেকে উপমুখ্যমন্ত্রী হওয়ার কথা। আগামিকাল শিবাজি পার্কে শপথগ্রহণ করবেন তাঁরা। আজ, ওই তিন দলের বিধায়করা শপথবাক্য পাঠ করেন বিধানসভায়।

.