আমি ভারতীয়, আমৃত্যু তাই থাকব: সানিয়া

Updated By: Jul 24, 2014, 06:21 PM IST
আমি ভারতীয়, আমৃত্যু তাই থাকব: সানিয়া
সানিয়ার বিয়ের অ্যালবাম থেকে

অবশেষে মুখ খুললেন সানিয়া মির্জা। তাঁর তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার বিরোধিতা করে এক বিজেপি নেতার মন্তব্য ছিল সানিয়া পাকিস্তানের পুত্রবধূ। সানিয়া তাঁর বিবৃতিতে জানালেন, "আমি ভারতীয়, চিরকাল তাই থাকব।"

সানিয়া বলেন, আমার পরিবার প্রায় এক শতাব্দী ধরে হায়দরাবাদের বাসিন্দা। যে কোনও কেউ আমাকে বহিরাগত বললে আমি তার বিরোধিতা করব। এইসব ছোটখাট বিষয় নিয়ে আমাকে আক্রমনে আমি সত্যিই দুঃখিত। আমার স্বামী শোয়েব মালিক পাকিস্তানি। আমি একজন ভারতীয়, জীবনের শেষদিন পর্যন্ত তাই থাকব। আমার জন্মের সময় আমার মায়ের অসুস্থতার কারণে তাঁকে মুম্বইয়ের স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়। তাই আমার জন্ম মহারাষ্ট্রে। জন্মের ৩ সপ্তাহ পর থেকে আমি হায়দরাবাদের বাসিন্দা।

সানিয়া মির্জাকে তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করার প্রসঙ্গে বিজেপি নেতা কে লক্ষ্ণণ বলেছিলেন সানিয়া পাকিস্তানের পুত্রবধূ। ও কখনই ভারতের কোনও রাজ্যের মুখ হতে পারে না। লক্ষ্ণণের বক্তব্যে কড়া প্রতিক্রিয়া জানিয়ে নিজের সিদ্ধান্তে অনড় থেকেছেন টিআরএস প্রধান কে চন্দ্রশেখর। টিআরএস নেতা কেশব রাও বলেছেন, "এটা খুবই বোকা ব্যাপার। কে কী বলল তাতে কিছু এসে যায় না। সানিয়া অন্তর্জাতিক ভাবে খুবই সফল।" অন্যদিকে, মুখ্যমন্ত্রী কন্যা কে কবিতার বক্তব্য, নিজে গুজরাতের কেউ না হয়েও রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর অমিতাভ বচ্চন।

তবে অন্যদিকে সানিয়ার বক্তব্যের বিরোধিতা করেছেন তেলেঙ্গানার কংগ্রেস বিধায়ক হনুমন্ত রাও। তিনি বলেছেন, সানিয়া আগে কখনও তেলেঙ্গানা নিয়ে কোনও কাজ করেননি। উনি পাকিস্তানের পুত্রবধূ বিতর্ক সেখানে নয়, বিতর্কের বিষয় সানিয়া কখনই তেলেঙ্গানার জন্য কাজ করেননি। সোমবার সানিয়াকে তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ঘোষনার সময়ে তাঁকে হয়দরাবাদের মেয়ে বলেছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী। তার জবাবেই বিজেপি নেতা বলেন সানিয়া পাকিস্তানের পুত্রবধূ।

 

 

.