Ram Mandir Photo: মহাকাশ থেকে কেমন দেখতে রাম মন্দির, ছবি প্রকাশ করল ইসরো

Ram Mandir Photo: প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠান উপলক্ষ্যে সেজে উঠেছে অযোধ্যা। আসতে শুরু করেছেন অতিথিরা। আলোর মালায় সেজে উঠেছে রামমন্দির

Updated By: Jan 21, 2024, 02:48 PM IST
Ram Mandir Photo: মহাকাশ থেকে কেমন দেখতে রাম মন্দির, ছবি প্রকাশ করল ইসরো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: আগামিকাল সোমবার এতক্ষণে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠান শেষ হয়ে যাবে। তার আগে অযোধ্যায় রামমন্দিরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কয়েদিন ধরেই রাতে আলোর মালায় সেজে উঠছে রামমন্দির। আঁটসাঁট নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই অযোধ্যায় আসতে শুরু করেছেন অতিথিরা। আর আসছেন বহু মানুষ যাদের অনুষ্ঠানে যোগ দেওয়ার কোনও কথাই নয়। এরকম এক পরিস্থিতিতে মহাকাশ থেকে নবনির্মিত রামমন্দিরকে দেখতে কেমন, সেই ছবি প্রকাশ করল ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইসরো।

আরও পড়ুন-উত্তর আফগানিস্তানে ভেঙে পড়ল মস্কো গামী যাত্রীবাহী বিমান, অনেকের মৃত্যুর আশঙ্কা

ইসরো তার নিজস্ব উপগ্রহ ব্যবহার করে ওইসব ছবি তুলেছে। ছবিগুলি নেওয়া হয়েছিল গত ১৬ ডিসেম্বর। শীতকাল হওয়ার কারণে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে অযোধ্য। ফলে একেবারে সর্বশেষ ছবি তোলা যায়নি। তবে ১৬ ডিসেম্বরের ছবিতেই দেখা যাচ্ছে রাম মন্দিরের চূড়া, দশরথ মহল, সরযূ নদী, অযোধ্য স্টেশন ও শহরের ঘন বসতিপূর্ণ এলাকা।

রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানকে ঘিরে মানুষের আবেগ ক্রমশ বাড়ছে। এনিয়ে শ্রীরাম তীর্থক্ষেত্রে ট্রাস্টের পক্ষ থেকে বলা হয়েছে সোমবার সকাল দশটা থেকে হবে 'মঙ্গল ধ্বনি' নামে একটি সঙ্গীতের অনুষ্ঠান হবে। সেই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন দেশ ও বিদেশের শিল্পীরা।

ওই অনুষ্ঠানে আসছেন প্রায় ৭ হাজার অতিথি। তাদের নিরাপত্তার কড়া ব্যবস্থা করা হয়েছে। মোট তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকছে সিআরপিএফ, পিএসি, স্পেশাল সিকিউরিটি ফোর্স। এছাড়াওথাকছে কয়েক হাজার সাদা পোশাকের পুলিস। বসানো হয়েছে ১০ হাজার সিসিটিভি ক্যামেরা। এদের মধ্যে বহু ক্য়ামেরা এআই চালিত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.