দৈনিক সংক্রমণে আমেরিকা-ব্রাজিলকে টপকে শীর্ষে ভারত

২০২০-র ১৭ সেপ্টেম্বর ভারতে দৈনিক সংক্রমণ পৌঁছেছিল ৯৭ হাজার ৮৯৪-তে।  

Updated By: Apr 4, 2021, 03:28 PM IST
দৈনিক সংক্রমণে আমেরিকা-ব্রাজিলকে টপকে শীর্ষে ভারত

নিজস্ব প্রতিবেদন: আবারও শীর্ষে ভারত। তবে তা করোনা সংক্রমণে। এবং দৈনিক সংক্রমণের নিরিখে।

মোট সংক্রমণের নিরিখে অবশ্য আমেরিকা (US) শীর্ষে, তার পরে ব্রাজিল (Brazil), তৃতীয় স্থানে ভারত (India)। কিন্তু এখন দেখা যাচ্ছে, মোট সংক্রমণে বাইডেনের দেশ শীর্ষে থাকলেও, দৈনিক সংক্রমণ তারা অনেকটাই নিয়ন্ত্রণ করতে পেরেছে। পেরেছে ব্রাজিলও। কিন্তু এ ক্ষেত্রে একটু পিছিয়েই পড়ল ভারত।

একটি বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী ভারতে শুক্রবার এক দিনে আক্রান্ত (covid positive) হয়েছেন ৮৯ হাজার ১২৯ জন। কেন্দ্রীয় সরকারের (central govt)তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৩ হাজার ২৪৯ জন কোভিডে সংক্রমিত হয়েছেন। সেখানে ব্রাজিলে ৭০ হাজার ২৩৮ জন। আমেরিকায় আক্রান্ত ৬৯ হাজার ৮২২ জন। তবে গত এক সপ্তাহে গড় দৈনিক আক্রান্তের নিরিখে শীর্ষে ব্রাজিলই।

আরও পড়ুন: Vaccine-র দ্বিতীয় ডোজ নেওয়ার পরও Corona আক্রান্ত NRS-র প্রশাসনিক আধিকারিক

শুক্রবার পর্যন্ত গত এক সপ্তাহে ভারতে গড় দৈনিক আক্রান্ত ছিল ৬৮ হাজার ৯৬৯। সেখানে আমেরিকায় তা ৬৫ হাজার ৭৫৩। ব্রাজিল ৭২ হাজার ১৫১। ভারতের দৈনিক সংক্রমণের হার উদ্বেগ বাড়াচ্ছে। ২০২০-র ১৭ সেপ্টেম্বর ভারতে দৈনিক সংক্রমণ পৌঁছেছিল ৯৭ হাজার ৮৯৪-তে। দেশে করোনা সংক্রমণের শুরু থেকে ২০২১-এর ৪ এপ্রিল পর্যন্ত এটিই ছিল সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। পরে সেই সংখ্যাটা কমতে কমতে ২০২১-এর ৯ ফেব্রুয়ারি ৯ হাজারে পৌঁছয়। তবে আবার পরিস্থিতি খারাপ হতে উদ্বিগ্ন কেন্দ্র।

আরও পড়ুন: অশনি সংকেত, দেশে ফের ১ কোটি ছাড়াল করোনা সংক্রমণ, রাজ্যে ১ দিনে আক্রান্ত ১,৭৩৬

.