রাহুলের সঙ্গে ওলাঁদের যোগসাজশ রয়েছে, পাল্টা অভিযোগ অরুণ জেটলির

গত ৩০ অগস্ট কী টুইট করেছিলেন রাহুল গান্ধী? এ দিন রাহুল একটি ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন পোস্ট করে টুইট করেন, আন্তর্জাতিক স্তরে দুর্নীতি। রাফাল তো অনেক উঁচুতে এবং গতিতে উড়বেই। কিন্তু আগামী দু’সপ্তাহে বেশ কিছু বোমা ফেলতে চলেছে রাফাল

Updated By: Sep 23, 2018, 02:48 PM IST
রাহুলের সঙ্গে ওলাঁদের যোগসাজশ রয়েছে, পাল্টা অভিযোগ অরুণ জেটলির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ওলাঁদের পর বিস্ফোরক মন্তব্য অর্থমন্ত্রী অরুণ জেটলির। ওলাঁদের সঙ্গে রাহুলের ‘ঘনিষ্ঠ সম্পর্ক’ খুঁজে পাচ্ছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর অভিযোগ, রাহুল গত ৩০ অগস্ট টুইট করে জানিয়েছিলেন, ফ্রান্সের অন্দরে বোমা চালাচালি হচ্ছে। আগের থেকে কী করে বুঝলেন রাহুল, ওলাঁদ এমন বিবৃতি দিতে পারেন! যদিও জেটলি স্বীকার করে নিয়েছেন, তাঁর হাতে এই বিষয়ে কোনও প্রমাণ নেই। কিন্তু কাকতালীয়ভাবে রাহুলের আগাম হুঁশিয়ারি মিলে যাচ্ছে বলে জানান জেটলি।

আরও পড়ুন- ‘সত্য দু’রকম হতে পারে না’, ওলাঁদ পিছু হটতেই কংগ্রেসকে খোঁচা জেটলির

গত ৩০ অগস্ট কী টুইট করেছিলেন রাহুল গান্ধী? এ দিন রাহুল একটি ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন পোস্ট করে টুইট করেন, আন্তর্জাতিক স্তরে দুর্নীতি। রাফাল তো অনেক উঁচুতে এবং গতিতে উড়বেই। কিন্তু আগামী দু’সপ্তাহে বেশ কিছু বোমা ফেলতে চলেছে রাফাল। অনিলজিকে জানিয়ে রাখুন মোদীজি, ফ্রান্সের ভিতর বড় সমস্যা তৈরি হচ্ছে। দু’সপ্তাহ পেরনোর পরই বোমা ফাটান প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাসোঁয়া ওলাঁদ। তিনি জানান, রাফাল চুক্তিতে অনিল আম্বানি সংস্থাকে অংশীদারি করার প্রস্তাব রেখেছিল ভারত সরকারই। যে অভিযোগ প্রথম থেকে করে আসছিল কংগ্রেস।

রাহুলের অভিযোহ হুবুহু মিলে যাওয়ার পর, বিজেপি অস্বস্তিতে পড়েই তার পাশাপাশি জল্পনা প্রবল হতে থাকে ৩০ অগস্টে রাহুলের করা ভবিষদ্বাণী নিয়ে। যদিও ওলাঁদের এই মন্তব্যে শিলমোহর বসায়নি বর্তমান ফ্রান্স সরকার এবং যুদ্ধবিমান প্রস্তুতকারী সংস্থা দ্যাসো অ্যাভিয়েশন। দ্যাসো বিবৃতি দিয়ে স্পষ্ট জানায়, নিজেদের পছন্দ মতো অংশীদার বেছে নিয়েছে তারা। ফ্রান্স সরকারও জানায় ওই দুই সংস্থার অংশীদারি সমঝোতায় কোনও ভূমিকা নেই তাদের। তবে, ওলাঁদ-ও তাঁর পিছু হটে পরে জানিয়ে দেন, রিলায়্যান্স-দ্যাসোর সমঝোতায় বিষয়বস্তু নিয়ে অবগত ছিলেন না।

আরও পড়ুন- চৌকিদার চোরের পাল্টা রাহুল-কা-পুরা-খানদান-চোর, চরমে কংগ্রেস-বিজেপির বাকযুদ্ধ

ভারতের একমাত্র যুদ্ধ বিমান প্রস্তুতকারী কেন্দ্রীয় সংস্থা হ্যালের পরিবর্তে রাফাল প্রোজেক্টের অংশীদারিত্ব পেল অনিল আম্বানির সংস্থা। রাহুলের দাবি, যে সংস্থা তৈরি হয়েছে রাফাল চুক্তি হওয়ার এক সপ্তাহের আগে। অনিল আম্বানিকে ৩০ হাজার কোটি টাকা পাইয়ে দিতেই কেন্দ্র সুপারিশ করে বলে রাহুলের অভিযোগ। যদিও ফ্রান্সের সরকার জানায়, রাফাল চুক্তি নিয়ে দ্যাসো সংস্থার উপর কোনও চাপ সৃষ্টি করেনি তাদের সরকার। পাশপাশি দ্যাসো অ্যাভিয়েশন সংস্থা প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছে, ২০১৬-র ডিফেন্স প্রকিউরমেন্ট প্রসিডিউর (ডিপিপি) নিয়ম এবং মেক ইন ইন্ডিয়া নীতি অনুযায়ী অনিল আম্বানির সংস্থাকে বেছে নেওয়া হয়েছে।

.