হামলার আশঙ্কা, বাতিল হতে পারে প্রধানমন্ত্রীর অধিকাংশ রোড শো!

রোড শো-এর সময়ে হামলা হতে পারে প্রধানমন্ত্রীর ওপরে। এমনটাই আশঙ্কা করছেন গোয়েন্দারা

Updated By: Jun 26, 2018, 05:25 PM IST
হামলার আশঙ্কা, বাতিল হতে পারে প্রধানমন্ত্রীর অধিকাংশ রোড শো!

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। নির্বাচনী প্রচারের সময়ে তাঁর উপরে রাজীব গান্ধীর ধাঁচে কোনও হামলা হতে পারে এমন আশঙ্কা করছেন গোয়েন্দারা। ফলে নরেন্দ্র মোদীর নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে। কম করা হচ্ছে প্রধানমন্ত্রীর নির্বাচনী রোড শো-র সংখ্যা। 

অারও পড়ুন-দ্বিতীয় শ্রেণির ছাত্রীটি পাশে ঘরে যে এই কাজ করছিল, তা একবারও টের পেলেন না মা
সংবাদ মাধ্যম সূত্রে খবর, এরকম আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা গত ২৫ বছরে আর কোনও প্রধানমন্ত্রীর জন্য হয়নি। উল্লেখ্য, মাওবাদী ও পাকিস্তানপন্থী জঙ্গিদের কাছ থেকে প্রধানমন্ত্রীর ওপরে হামলার আশঙ্কা করছে স্বরাষ্ট্র মন্ত্রক। নিরাপত্তার কথা মাথায় রেখে রাজ্য সরকারগুলিকে প্রধানমন্ত্রীর সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা করতে বলা হয়েছে।
কিন্তু সবচেয়ে মাথাব্যাথার বিষয় হল নির্বাচনী প্রচারের সময়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা করা। তাঁর রোড শো-র সময়ে তাঁর ওপরে হামলা চালাতে পারে জঙ্গিরা। সূত্রের খবর, একথা মাথায় রেখে প্রধানমন্ত্রীর রোড শো-র সংখ্যা এক ধাক্কায় আনেকটাই কম করে দিতে পারে স্বরাষ্ট্র মন্ত্রক। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলিও প্রধানমন্ত্রীর দফতরকে একই পরামর্শ দিয়েছে বলে খবর।

আরও পড়ুন-লোকসভা নির্বাচনের ঘুঁটি সাজাতে বুধবার রাজ্যে আসছেন অমিত শাহ, দেখুন সফরসূচি
প্রধানমন্ত্রীর নিরাপত্তা কেন এতটা গুরুত্ব? সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের তদন্তে নেমে গুরুত্বপূর্ণ তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের। আদালতে গোয়েন্দারা জানিয়েছেন, গৌরী লঙ্কেশ হত্যায় অভি‌যুক্তদের কাছ থেকে বেশকিছু নথি উদ্ধার করা হয়েছে। ওইসব নথি থেকে প্রধানমন্ত্রীর উপরে হামলার পরিকল্পনার কথা জানা গিয়েছে। এছাড়াও গত ৭ জুন দিল্লির বাসিন্দা রোনা উইলসন নামে এক ব্যক্তির কাছ থেকে একটি চিঠি উদ্ধার করা হয়েছে। সেই চিঠিতে দেখা ‌যাচ্ছে প্রধানমন্ত্রীর উপরে রাজীব গান্ধীর ধাঁচে কোনও হামলা হতে পারে। একথা মাথায় রেখেই প্রধানমন্ত্রীর রোড শো-র সংখ্যা কম করার কথা ভারছে স্বরাষ্ট্র মন্ত্রক।

 

.