হিরাখণ্ড এক্সপ্রেসের দুর্ঘটনায় প্রাথমিক তদন্তে নামল এনআইএ

হিরাখণ্ড এক্সপ্রেসের দুর্ঘটনায় প্রাথমিক তদন্তে নামল NIA। দিল্লি ও হায়দরাবাদ থেকে দুটি দল দুর্ঘটনাস্থলে গেছে। সেখান থেকে নমুনা সংগ্রহ করবে তারা। উদ্দেশ্য একটাই। দুর্ঘটনার পিছনে কোনও নাশকতা রয়েছে কি না তা খতিয়ে দেখা। কেন্দ্রীয় গোয়েন্দারা বলছেন, যেই এলাকায় দুর্ঘটনা ঘটেছে সেখানে একসময় মাওবাদীরা যথেষ্ট সক্রিয় ছিল। মাওবাদীরা যে ট্রেন দুর্ঘটনার মতো নাশকতা ঘটায় তারও প্রমাণ রয়েছে। পশ্চিমবঙ্গের সরডিহা স্টেশনের কাছে এভাবেই জ্ঞানেশ্বরী এক্সপ্রেস উল্টে দেয় মাওবাদীরা।

Updated By: Jan 23, 2017, 03:53 PM IST
 হিরাখণ্ড এক্সপ্রেসের দুর্ঘটনায় প্রাথমিক তদন্তে নামল এনআইএ

ওয়েব ডেস্ক: হিরাখণ্ড এক্সপ্রেসের দুর্ঘটনায় প্রাথমিক তদন্তে নামল NIA। দিল্লি ও হায়দরাবাদ থেকে দুটি দল দুর্ঘটনাস্থলে গেছে। সেখান থেকে নমুনা সংগ্রহ করবে তারা। উদ্দেশ্য একটাই। দুর্ঘটনার পিছনে কোনও নাশকতা রয়েছে কি না তা খতিয়ে দেখা। কেন্দ্রীয় গোয়েন্দারা বলছেন, যেই এলাকায় দুর্ঘটনা ঘটেছে সেখানে একসময় মাওবাদীরা যথেষ্ট সক্রিয় ছিল। মাওবাদীরা যে ট্রেন দুর্ঘটনার মতো নাশকতা ঘটায় তারও প্রমাণ রয়েছে। পশ্চিমবঙ্গের সরডিহা স্টেশনের কাছে এভাবেই জ্ঞানেশ্বরী এক্সপ্রেস উল্টে দেয় মাওবাদীরা।

আরও পড়ুন বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস ধর্ষণ নয়, ঐতিহাসিক রায় দিল বম্বে হাইকোর্ট

তাই অন্ধ্রপ্রদেশের দুর্ঘটনার পিছনে নাশকতার আশঙ্কা উড়িয়ে দিতে পারছে না জাতীয় তদন্তকারী সংস্থা। প্রসঙ্গত, শনিবার মাঝরাতে অন্ধ্রপ্রদেশের কুনেরু স্টেশনের কাছে বেলাইন হয়ে যায় হিরাখণ্ড এক্সপ্রেসের ৯টি কামরা। দুর্ঘটনায় ৩৯ জনের মৃত্যু হয়েছে। আহত ৫৪ জন।

আরও পড়ুন  সিয়াচেনের ঠাণ্ডায় মৃত্যু তিন নম্বর বিহার রেজিমেন্টের রণধীর কুমারের

.