হিন্দুদের উপেক্ষা করা হচ্ছে, অযোধ্যা মামলায় মধ্যস্থতার নির্দেশ প্রসঙ্গে মত আরএসএসের

আরএসএসের তরফে সুপ্রিম কোর্টের উপর পূর্ণ আস্থা প্রকাশ করা হয়েছে। তার পরও সুপ্রিম কোর্টের নির্দেশ নিয়ে ক্ষোভ করা হয়েছে ওই সংগঠনের তরফে।

Updated By: Mar 9, 2019, 11:42 AM IST
হিন্দুদের উপেক্ষা করা হচ্ছে, অযোধ্যা মামলায় মধ্যস্থতার নির্দেশ প্রসঙ্গে মত আরএসএসের

নিজস্ব প্রতিবেদন: ভারতে ক্রমাগত উপেক্ষা করা হচ্ছে হিন্দুদের। এমনটাই অনুভব করছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ। অযোধ্যা মামলায় মধ্যস্থতার নির্দেশ প্রসঙ্গে এমনটাই মত প্রকাশ করেছে ওই সংগঠন।

শুক্রবার অযোধ্যার জমি বিবাদ মধ্যস্থতাকারী প্যানেল তৈরি করেছে সুপ্রিম কোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে আলোচনার মাধ্যমে বিবাদ মিটিয়ে নিতে বলা হয়েছে। এরই মধ্যে মধ্যপ্রদেশের গোয়ালিয়রে শুরু হয়েছে আরএসএসের বৈঠক। সেখানেই সুপ্রিম কোর্টের নির্দেশ ঘিরে এই মত প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: লন্ডনের রাস্তায় দেখা মিলল নীরব মোদীর, ওয়েস্ট এন্ডে খুলেছেন হিরের ব্যবসা

জানা গিয়েছে, তিনদিনের ওই বৈঠকের শুরুতেই আলোচনা করা হয়েছে রামমন্দির নিয়ে। যত দ্রুত সম্ভব অযোধ্যায় রামমন্দির নির্মাণের উপর জোর দেওয়া হয়েছে। এছাড়া মন্দির নির্মাণের বাধাগুলিকে দূরে সরানো নিয়ে আলোচনা হয়।

আরএসএসের তরফে সুপ্রিম কোর্টের উপর পূর্ণ আস্থা প্রকাশ করা হয়েছে। তার পরও সুপ্রিম কোর্টের নির্দেশ নিয়ে ক্ষোভ করা হয়েছে ওই সংগঠনের তরফে। তাদের বক্তব্য, ''দ্রুত অযোধ্যা মামলার নিষ্পত্তি করা উচিত ছিল। তার বদলে অদ্ভুত পদ্ধতি নেওয়া হচ্ছে। হিন্দুদের আস্থার সঙ্গে যুক্ত সংবেদনশীল বিষয়কে আদালত কোনও গুরুত্ব দেয়নি।''

আরও পড়ুন: ‘দেশের ১৩০ কোটি মানুষই আমার প্রমাণ, পাকিস্তানকে তোল্লাই দেওয়া বন্ধ করুন’

একই সঙ্গে শবরীমালা মন্দির নিয়ে সুপ্রিম কোর্টের রায় প্রসঙ্গে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। মন্দির কমিটির একমাত্র মহিলা সদস্যের বয়ানও নেওয়া হয়নি বলে অভিযোগ তোলা হয়েছে আরএসএসের তরফে।

.