হিমাচলে শুরু ভোটগ্রহণ, অগ্নিপরীক্ষায় কংগ্রেস

  হিমাচলে বহু জায়গায় এখন প্রচণ্ড ঠাণ্ডা। কিন্তু ভোটের উত্তাপে আজ সরগরম পাহাড়ি এই রাজ্য। আজ হিমাচল প্রদেশের ৬৮ টি বিধানসভা আসনের জন্য ৫০ লাখের বেশি ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

Updated By: Nov 9, 2017, 07:07 PM IST
হিমাচলে শুরু ভোটগ্রহণ, অগ্নিপরীক্ষায় কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন:   হিমাচলে বহু জায়গায় এখন প্রচণ্ড ঠাণ্ডা। কিন্তু ভোটের উত্তাপে আজ সরগরম পাহাড়ি এই রাজ্য। আজ হিমাচল প্রদেশের ৬৮ টি বিধানসভা আসনের জন্য ৫০ লাখের বেশি ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

আরও পড়ুন: ভারতে আসছেন ট্রাম্পকন্যা, হায়দরাবাদে ভিক্ষা বন্ধ করল প্রশাসন

পরপর ৭ বারের মুখ্যমন্ত্রী ৮৩ বছরের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং। ৮বার হিমাচল বিধানসভায় গিয়েছেন তিনি। এবারের নির্বাচনও তাঁর কাছে 'অগ্নিপরীক্ষা'। বর্ষীয়ান এই নেতা বলেন, ''এটাই আমার শেষ ভোট, এরপর থেকে রাজ্য কংগ্রেসের দায়িত্ব নেবেন আমার ছেলে বিক্রমাদিত্য।''

যদিও রাজনীতির কৌশুলিদের মতে, এবারে ভোট কিছুটা হলেও চাপের হবে কংগ্রেসের। কারণ এবার খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে উঠেছে দুর্নীতির অভিযোগ। সঙ্গে গেরুয়া ঝড় তো রয়েইছে। এবারে জোরদার প্রচার চালিয়েছে বিজেপি। প্রচারে হাওয়া গরম করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দলীয় সভাপতি অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ একের পর এক প্রথম সারির নেতা।

তবে ভোটের ফল বার হবে ৪০ দিন পর অর্থাত্ ১৮ ডিসেম্বর। প্রধানমন্ত্রী টুইট করে ভোটারদের অনুরোধ করেছেন, যাতে দলে দলে ভোটাধিকার প্রয়োগ করেন তাঁরা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ভোটগ্রহণ।

আরও পড়ুন: অস্তিত্ব রক্ষার নির্মম লড়াই, বিশ্বজুড়ে আলোড়ন ফেলল বাঙালির ফটোগ্রাফি

.