Hookah Bar: অবশেষে মিলল অনুমতি, এবার রাজধানীর বার ও রেস্টুরেন্ট মিলবে হার্বাল হুক্কা

আদালতের তরফে আরও বলা হয়, সরকার ইতিমধ্যেই সিনেমা হল ও সুইমিং পুলকে ছাড় দিয়েছে। তাই হুক্কায় বাধা থাকতে পারে না

Updated By: Nov 16, 2021, 06:12 PM IST
Hookah Bar: অবশেষে মিলল অনুমতি, এবার রাজধানীর বার ও রেস্টুরেন্ট মিলবে হার্বাল হুক্কা

নিজস্ব প্রতিবেদন: দিল্লির বার ও রেস্টুরেন্টে এবার মিলবে হার্বাল হুক্কা। তবে রয়েছে শর্ত।

উল্লেখ্য, দিল্লির বার ও রেস্টুরেন্টগুলিতে হার্বাল হুক্কা বন্ধ করেছিল দিল্লি সরকার। সেই নির্দেশিকার বিরোধিতা করে আদালতে গিয়েছিল বহু বার ও রেস্টুরেন্ট। মঙ্গলবার ওই মামলার রায় দিতে গিয়ে দিল্লি হাইকোর্টের বিচারপতি রেখা পিল্লাই বলেন, করোনা সংক্রমণের কথা মাথায় রেখে  হার্বাল হুক্কায় বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। তবে তা আজীবন চলতে পারে না। 

আরও পড়ুন-Jalpaiguri: স্কুল খোলায় পড়ুয়াদের উচ্ছ্বাসের মাঝেই এ এক 'উলটপুরাণ'

আদালতের তরফে আরও বলা হয়, সরকার ইতিমধ্যেই সিনেমা হল ও সুইমিং পুলকে ছাড় দিয়েছে। তাই হুক্কায় বাধা থাকতে পারে না। তবে বার ও রেস্টুরেন্টগুলিকে লিখিত আকারে দিতে হবে যে তারা গ্রাহকদের শুধুমাত্র হার্বাল হুক্কাই পরিবেশন করবে এবং করোনাবিধি মেনে চলা হবে।

সেপ্টেম্বর মাসে দিল্লি হাইকোর্ট রাজ্য সরকারকে প্রশ্ন করে ব্রিদ অ্যানালাইজার টেস্টিংকে অনুমোদন দেওয়া হলে হুক্কা বার কেন নয়। ৫টি পৃথক আবেদনের ভিত্তিতে দিল্লি সরকারের কাছ থেকে হুক্কা নিষিদ্ধ করা নিয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেয়।

বার ও রেস্টুরেন্টগুলিতে হুক্কা নিষিদ্ধ করার পক্ষে আদালতে দিল্লি সরকার সওয়াল করে, করোনার এই কঠিন পরিস্থিতিতে সরকার এমন একটিও ভুল করতে চায় না যাতে ফের আয়ত্বের বাইরে চলে যায় সংক্রমণ।  এর পাল্টা বিচারক পিল্লাই বলেন, 'আপনারা সিনেমা হল, সুইমিং পুল খুলে দিয়েছেন। তাহলে হুক্কা কী দোষ করল! আপনারা হুক্কা নিষিদ্ধ করতে পারেন কিন্তু তা করোনার কারণ দেখিয়ে করা যায় না।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.