একটানা বৃষ্টিতে নাকাল দিল্লি, মুম্বই, অন্ধ্র, কর্ণাটক

অবিশ্রান্ত বৃষ্টিতে দিল্লির নগরজীবন বিপর্যস্ত। শনিবার বেলা ১১টার পর টানা চার ঘণ্টা ধরে ভারী বৃষ্টির ফলে রাজধানীর বেশিরভাগ রাস্তায় জল জমে গেছে।

Updated By: Jul 20, 2013, 05:13 PM IST

অবিশ্রান্ত বৃষ্টিতে দিল্লির নগরজীবন বিপর্যস্ত। শনিবার বেলা ১১টার পর টানা চার ঘণ্টা ধরে ভারী বৃষ্টির ফলে রাজধানীর বেশিরভাগ রাস্তায় জল জমে গেছে।
বৃষ্টির ফলে কাজ করছে না অধিকাংশ ট্রাফিক সিগন্যাল। জমা জলের সঙ্গে ট্রাফিক সিগন্যাল বিকল হয়ে যাওয়ার ফলে রাস্তার মোড়ে মোড়ে ব্যাপক যান জট সৃষ্টি হয়েছে। আইটিও, লক্ষ্মী নগর, মোতি বাগ, কাশ্মের গেট, মুনরিকা, দ্বারকা আর ধৌলা কুয়ানে গাড়ি প্রায় নড়ছেই না। রাস্তার মাঝখানেই বিকল হয়ে পড়ে আছে বহু যানবাহন।
টুইটারে দিল্লি পুলিসের পক্ষ থেকে মথুরারোড, ওল্ড ফোর্ট এবং কারকারডুমা মেট্রো স্টেশন ব্যবহার না করার পরামর্শ দেওয়া হয়েছে।
মুম্বইতেও ভারী বৃষ্টিপাতের ফলে শহর জুড়েই হাঁটু সমান জল। যানবাহন অতন্ত্য ধীর গতিতে চলছে। বিভিন্ন জায়গায় সৃষ্টি হয়েছে যানজট। আবহাওয়া দফতর সপ্তাহান্তে আরও বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে।
দক্ষিণে অন্ধ্রপ্রদেশে ইতিমধ্যেই স্বাভাবিকের থেকে ৩০% বেশি বৃষ্টিপাত হয়েছে। বিভিন্ন জেলাতে সতর্কতা জারি করা হয়েছে। গোদাবরী নদীর তীরবর্তী নীচু অঞ্চলে ১,৫০০-এর বেশি বাড়ি বন্যায় ভেসে গেছে। এই অঞ্চল গুলিতে সরকার থেকে ত্রাণশিবিরের আয়োজন করা হয়েছে।
তেলেঙ্গানা অঞ্চলের বিভিন্ন জেলা গুলিও একটানা বৃষ্টিতে বিপর্যস্ত। অন্তত আরও একদিন ভারী বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।
কর্ণাটক জুড়েও ভারী বৃষ্টিপাত চলছে। বৃষ্টিতে নাকাল বেঙ্গালুরু। আগামী ২-৩ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস করেছে আবহাওয়া দফতর।

.